রবিবার, ২৯ মে ২০২২ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে ফরিদপুর মেডিক্যালের টয়লেটগুলো

ফরিদপুর প্রতিনিধি
২৬ জানুয়ারি ২০২২ ২১:৫৪ |আপডেট : ২৭ জানুয়ারি ২০২২ ১৪:১৬
হাসপাতালের টয়লেটগুলো ব্যবহৃত হচ্ছে ময়লার ভাগাড় হিসেবে
হাসপাতালের টয়লেটগুলো ব্যবহৃত হচ্ছে ময়লার ভাগাড় হিসেবে

ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের টয়লেটগুলো। ময়লার ভাগাড়ে পরিনত হয়েছে সেগুলো। ফলে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে রোগী ও তাদের সঙ্গে আসা স্বজনদের।

সরেজমিনে দেখা যায়, এই হাসপাতালের ওয়ার্ড ও টয়লেট অপরিষ্কার নিয়ে অভিযোগের যেন অন্ত নেই। ভর্তি রোগীদের বিভিন্ন ওয়ার্ডের টয়লেটগুলোর বর্তমান পরিস্থিতি খুবই নাজুক। কোনটিতে নেই দরজা, কোনটিতে পানি জমে দুর্গন্ধ ছড়াচ্ছে। অধিকাংশ টয়লেট পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে।

এহসানুল হক নামের ভুক্তভোগী এক রোগীর বাবা বলেন, টয়লেট পরিষ্কারের কথা বললে সিস্টাররা কর্ণপাত করেন না। আয়ারা আমাদের সঙ্গে এ নিয়ে দুর্ব্যবহারও করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, ক্লিনারদের অধিকাংশ নিজের কাজ না করে প্রাইভেট হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টারের দালালি নিয়ে ব্যস্ত। হাসপাতালের বাইরের পরিবেশ যতোটা সুন্দর ভিতরের পরিবেশ ঠিক ততোটা অসুন্দর। এ বিষয়ে কর্তৃপক্ষের কোনো দৃষ্টি নেই বললেই চলে।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. মো. আসাদুল্লাহ বলেন, আমাদের ৭০ জন ক্লিনার সাত মাস ধরে সরকারি বেতন পায় না বিধায় তাদের কাজের বিষয়ে বাধ্য করতে পারি না। তবে কেন তারা (ক্লিনার) সরকারি বেতন পাচ্ছেন না তার সঠিক জবাব তিনি দিতে পারেননি।

এদিকে, ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুর রহমান বলেন, হাসপাতালে জনবল প্রয়োজনের তুলনায় অনেক কম থাকায় এ সমস্যা হয়েছে। তারপরেও খুব শিগগিরই এগুলো পরিষ্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর