শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি রাজনৈতিক দেউলিয়াত্বের প্রমাণ দিয়েছে : শ. ম. রেজাউল

নিজস্ব প্রতিবেদক, সাভার
২৭ জানুয়ারি ২০২২ ১২:০৮ |আপডেট : ২৭ জানুয়ারি ২০২২ ১৮:১৬
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, আওয়ামী লীগ এবং সরকারের বিরোধিতা করতে গিয়ে বিএনপি এখন রাষ্ট্রের বিরোধিতা করা শুরু করছে এটা তাদের রাজনৈতিক দেউলিয়াত্বের প্রমাণ দিয়েছে।

বৃহস্পতিবার সকালে সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআইএ) বার্ষিক রিসার্চ রিভিউ ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি কোনো কিছুর ভিতরেই ভালো কিছু খুঁজে পায় না। তারা প্রথম বলছে প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগে আইন করতে হবে। আমরা তখন বললাম আইন করতে সময় লাগতে পারে। এখন সংসদে যখন এই আইন আইন পাস করা হচ্ছে তখন বলছে যে এত তড়িঘড়ি করা ঠিক হলো না।

তিনি বলেন, যাকে দেখতে নারি তার চলন বাঁকা বিএনপির অবস্থা এখন সেরকম হয়েছে। ভালো কাজ কেউ তারা ভাল বলার মতো মানসিক অবস্থাটা নাই। বিএনপি অনেকটা এখন দেওলিয়া অবস্থায় পৌঁছেছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির বিশ্বে আটটি ফার্ম নিয়োগ করেছে রাষ্ট্রের বিরুদ্ধে কাজ করার জন্য। এখানে টাকা বিনিয়োগ করা মানে রাষ্ট্রদ্রোহিতার শামিল। এ কারনে বিএনপির অস্তিত্ব বিপন্ন হওয়ার পথের দিকে এগিয়ে যাবে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংকট প্রসঙ্গে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, শিক্ষার্থীরা আমাদের ভবিষ্যৎ নিশ্চয়ই তাদের যৌক্তিক দাবি দ্রুততম সময়ের মধ্যে সরকার মেনে নেবে।

তবে কখনো কখনো আমরা লক্ষ্য করি যে, শিক্ষার্থীদের ঘাড়ে ভর করে আবার বিরোধী রাজনৈতিক দল বা কিছু কিছু লোক। এর মধ্যে সুযোগসন্ধানী কেউ আছে কিনা সেটাও খতিয়ে দেখতে হবে।

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআইএর) মহাপরিচালক ড.এস এম জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড.মুহাম্মদ ইয়ামিন চৌধুরী,প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা.মনজুর মোহাম্মদ শাহজাদাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।




মন্তব্য করুন