বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

চলন্ত বাইকে মোবাইল ছিনতাই হলো কুবি শিক্ষার্থীর

কুবি প্রতিনিধি
২৮ জানুয়ারি ২০২২ ১০:১২ |আপডেট : ২৯ জানুয়ারি ২০২২ ০৪:০৩
শিক্ষার্থীর মোবাইল ছিনতাইয়ের মুহূর্ত। সিসিটিভির ফুটেজ
শিক্ষার্থীর মোবাইল ছিনতাইয়ের মুহূর্ত। সিসিটিভির ফুটেজ

অভিনব কায়দায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক শিক্ষার্থীর মোবাইল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার সকাল ১১টার দিকে (২৮ জানুয়ারি) কোটবাড়ির সালমানপুর এলাকায় হাজী ভিলা সংলগ্ন ইসমাইল খান মঞ্জিলের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, ছিনতাইয়ের শিকার তামান্না বিনতে জামান কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ১১তম আবর্তনের শিক্ষার্থী। তিনি ইসমাইল খান মঞ্জিলে থাকেন। সেই মেস থেকে তিনি দুজন বান্ধবীর সাথে রাস্তায় বের হতেই একটি সুজুকি বাইক দিয়ে দুইজন ছিনতাইকারী এসে টান দিয়ে তামান্নার হাত থেকে রিয়েলমি ৫ মডেলের একটি মোবাইল নিয়ে পালিয়ে যায়।

তামান্না বিনতে জামান বলেন, আমরা ক্যাম্পাসে যাওয়ার উদ্দেশ্যে মেস থেকে রাস্তায় বের হওয়া মাত্রই একটি বাইক দিয়ে দুইজন এসে চলন্ত অবস্থায়ই আমার হাত থেকে টান দিয়ে মোবাইল নিয়ে যায়। এভাবে হাত থেকে টান দিয়ে মোবাইল নিবে সেটা আমার অকল্পনীয় ছিল।

ইসমাইল খান মঞ্জিলের মালিকের ছেলে নাইম খান বলেন, আমরা নিরাপত্তার স্বার্থে বাসার সামনে সিসি ক্যামেরা বসিয়েছি। সিসি ক্যামেরায় ছিনতাইয়ের ঘটনার সবকিছু স্পষ্ট দেখা যায়। মোবাইল উদ্ধার করতে আইনি জটিলতায় আমরা ভোক্তভোগী শিক্ষার্থীকে সর্বোচ্চ সহায়তা করবো। আশা করি, পুলিশের সহায়তায় আমরা মোবাইল উদ্ধার করতে পারবো।

কুমিল্লা সদর দক্ষিণের ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বলেন, খুব দ্রুত ঘটনাস্থলে কোটবাড়ি পুলিশ ফাঁড়ির একটা টিম পাঠাবো। তারা বিষয়টা পর্যবেক্ষণ করে ছিনতাইকারীদের শনাক্ত করার চেষ্টা করবে।

কোটবাড়ি পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মাববুব হোসেন বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে সিসি ক্যামেরার সাহায্যে ছিনতাইকারীদের শনাক্ত করার চেষ্টা করবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, বিষয়টা আমি এখন অবগত হলাম। যেখানে ঘটনাটা ঘটনাটা ঘটেছে তার কাছাকাছিই পুলিশ ফাঁড়ি আছে। দিনে দুপুরে এমন ঘটনা দুঃখজনক৷ আমি পুলিশের সাথে যোগাযোগ করবো।



মন্তব্য করুন