শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

হাসপাতালের স্টাফরাদের থেকে রোগীদের তথ্য পায় দালালরা

ফরিদপুর প্রতিনিধি
২৮ জানুয়ারি ২০২২ ১৭:৪০ |আপডেট : ২৯ জানুয়ারি ২০২২ ০৮:৩৩
গ্রেপ্তারকৃত ৬ আসামি
গ্রেপ্তারকৃত ৬ আসামি

ফরিদপুর জেনারেল হাসপাতাল চত্ত্বর থেকে ৬ জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের সঙ্গে প্রতারণা ও চাঁদাবাজী করতো।

শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুর ৩টায় ডিবি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন, শেখ রিপন (৩৮), ঝর্ণা বেগম (৪০), লিপি আলী (৩০), চম্পা আক্তার (২০), বিনা আক্তার (৩০), হেলেনা বেগম (৪৫)। আটকদের সবার বাড়ি ফরিদপুরে বিভিন্ন এলাকায়।

অভিযোগ বলা হয়েছে, আসামিরা হাসপাতালে আগত রোগীদের কাছ থেকে প্রেসক্রিপশন জোরপূর্বক কেড়ে নিতো। তারপর পরিচিত ফার্মেসীতে নিয়ে যেতো এবং ওষুধের প্রকৃত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম রাখতো।

পরে দোকানদারের কাছ থেকে কমিশন নিতো। কেউ দালালদের সঙ্গে যেতে না চাইলে বা অতিরিক্ত টাকা দিতে না চাইলে আসামিরা তাদের বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখাতো ও হুমকি দিত।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাকিবুল ইসলাম বলেন, হাসপাতালের কর্মরত বিভিন্ন ইউনিটের স্টাফরা রোগীদের ব্যাপারে তথ্য দিয়ে এই কাজে সাহায্য করে থাকে। এছাড়া এরা হাসপাতালের স্টাফ বা মাস্টার রোলে চাকরি করে বলে দাপটের সঙ্গে পরিচয় দিয়ে থাকে। তিনি আরও বলেন, আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর