বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ভাগ্যনির্ধারণী মিটিং, যাচ্ছেন না জায়েদ খান

বিনোদন প্রতিবেদক
৫ ফেব্রুয়ারি ২০২২ ০৯:২৩ |আপডেট : ৬ ফেব্রুয়ারি ২০২২ ০৪:০১
জায়েদ খান
জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে শুরু হয়েছে জটিলতা। এবারের নির্বাচনে হেরে যাওয়া প্রার্থী নিপুণ বিভিন্ন অভিযোগ করেছেন আপিল বোর্ডের কাছে।

আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় দুই পক্ষকে ডেকেছিলেন। তাদের সঙ্গে কথা বলে আপিল বোর্ডের সিদ্ধান্ত জানাবেন।

তবে আজকের মিটিংয়ে যাচ্ছেন না জায়েদ খান। তিনি জানিয়েছেন জায়েদ খান। শনিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে তিনি বলেন, না, আমি যাব না। ওনাদের লিগ্যালিটি নেই। আমি কেন যাব?

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সময় সংবাদকে তিনি বলেন, নির্বাচনী তফসিলে ২৯ জানুয়ারি বিকেল ৫টার মধ্যে আপিল নিষ্পত্তি করে ৩০ জানুয়ারি চূড়ান্ত ফলাফল ঘোষণার কথা উল্লেখ আছে। সে হিসাবে আপিল নিষ্পত্তি হওয়ার পর আপিল বোর্ডের কোনো এখতিয়ার নেই মন্ত্রণালয়কে চিঠি দেওয়ার। সোহানুর রহমান সোহান আর মোহাম্মদ হোসেন উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বিরুদ্ধে লেগেছেন।

এদিকে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহানকে আইনি নোটিশ পাঠিয়েছেন জায়েদ খান। ব্যারিস্টার মুজিবুল হক ভূঁইয়া স্বাক্ষরিত এ নোটিশ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক, আপিল বোর্ডের সদস্য মোহাম্মদ হোসেনকেও পাঠানো হয়েছে।

আইনি নোটিশের কপি সময় নিউজে সংরক্ষিত আছে। এ ব্যাপারে জানতে চাইলে জায়েদ খান বলেন, আমরা নির্বাচন কমিশন আর আপিল বোর্ড নিয়োগ করেছিলাম। আমাদের নির্বাচনী তফসিল অনুযায়ী ২৯ জানুয়ারি বিকেল ৫টার পর থেকে আপিল বোর্ড মৃত। তাদের মেয়াদ শেষ। তারা যে চিঠি দিয়েছে, তার আইনগত ভিত্তি নেই।



মন্তব্য করুন