শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

‘অমূল্য’ বিশ্বজয়ে ভারতীয় যুবারা পাচ্ছেন ৫০ লাখ করে

অনলাইন ডেস্ক
৬ ফেব্রুয়ারি ২০২২ ১১:৩৮ |আপডেট : ৭ ফেব্রুয়ারি ২০২২ ০৯:১৫
ভারতীয় যুবা ক্রিকেটাররা বিশ্বজয় করে পাচ্ছেন ৫০ লাখ টাকা করেছবি: টুইটার
ভারতীয় যুবা ক্রিকেটাররা বিশ্বজয় করে পাচ্ছেন ৫০ লাখ টাকা করেছবি: টুইটার

২০০০, ২০০৮, ২০১২, ২০১৮ সালের পর ২০২২-অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপাও ঘরে তুলেছে ভারত। এমন সাফল্যের পর ভারতীয় ক্রিকেট মহলের প্রশংসা তো পাবেনই যুব ক্রিকেটাররা। অ্যান্টিগায় কাল রাতে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে পাওয়া এ সাফল্যকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলী যেমন বলছেন, ‘অমূল্য।’

তবে ভারতের যুবাদের এ সাফল্যকে শুধু অমূল্য বলেই থেমে থাকেননি সৌরভ। তবে বিসিসিআই সভাপতি এ সাফল্যের মূল্য দেওয়ার ঘোষণাও দিয়েছেন। দেশকে এমন সাফল্য এনে দেওয়ার জন্য এবারের বিশ্বকাপে খেলা ভারতের অনূর্ধ্ব-১৯ দলের প্রত্যেক খেলোয়াড়কে ৪০ লাখ ভারতীয় রুপি উপহার দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন সৌরভ। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫০ লাখ টাকা।

সৌরভ এ পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন টুইটারে। প্রথমে তিনি দলের সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। এরপরই দিয়েছেন পুরস্কারের ঘোষণা, ভারত অনূর্ধ্ব-১৯ দলের সব খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের অভিনন্দন। এমন দুর্দান্তভাবে বিশ্বকাপ জয়ের জন্য দলের নির্বাচকদেরও অভিনন্দন...তাদের অসাধারণ এ প্রচেষ্টা আসলে অমূল্য। তবে আমরা আমাদের পক্ষ তাদের এ সাফল্যের স্মারক হিসেবে ৪০ লাখ রুপি করে ছোট একটি উপহার দেওয়ার ঘোষণা দিচ্ছি।

ভারতের যুবাদের প্রশংসা করে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ টুইট করেছেন, তরুণ তারকাদের দৃষ্টান্তমূলক পারফরম্যান্সের জন্য অভিনন্দন। আমি আনন্দের সঙ্গে ঘোষণা দিচ্ছি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এমন পারফরম্যান্সের জন্য প্রত্যেক খেলোয়াড়কে ৪০ লাখ রুপি আর প্রত্যেক সাপোর্ট স্টাফকে ২৫ লাখ রুপি করে পুরস্কার দেওয়া হবে। তোমরা ভারতের পতাকাকে গর্বিত করেছো। টুইটটিতে জয় শাহ সৌরভ গাঙ্গুলীকে ট্যাগ করেছেন।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর