শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ইলিয়াস কাঞ্চনকে শপথ করালেন মিশা সওদাগর

বিনোদন প্রতিবেদক
৬ ফেব্রুয়ারি ২০২২ ১১:৫৬ |আপডেট : ৭ ফেব্রুয়ারি ২০২২ ১০:৫২
শপথ নিলেন কাঞ্চন নিপুণ প্যানেলের সদস্যরা
শপথ নিলেন কাঞ্চন নিপুণ প্যানেলের সদস্যরা

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ শিল্পী সমিতির শপথ গ্রহণ করেছেন ইলিয়াস কাঞ্চন-নিপুণসহ নবনির্বাচিত সব সদস্য। রোববার (০৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে শিল্পী সমিতির স্টাডি রুমে শপথ নেন তারা। শপথ অনুষ্ঠানে জায়েদ খান আসেননি।

জায়েদের প্যানেলের সদ্য বিদায়ী সভাপতি মিশা সওদাগর এই অনুষ্ঠানে উপস্থিত থেকে বিস্ময় তৈরি করেছেন। অবশ্য অভিনেতা আলমগীর একে দৃষ্টান্ত হিসেবে আখ্যা দিয়েছেন। মিশা নিজেই উপস্থিত থেকে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চনকে শপথ পাঠ করেন। পরে ইলিয়াস কাঞ্চন নির্বাচিত বাকি সদস্যদের শপথবাক্য পাঠ করান।

জানা গেছে, শপথ অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। তবে সেখানে উপস্থিত ছিলেন দুজন নির্বাচন কমিশনার ও আপিল বিভাগের সদস্যরা।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছিলেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। কিন্তু সাধারণ সম্পাদকের পদে ১৩ ভোটের ব্যবধানে জায়েদ খান জয় পেলেও অর্থের বিনিময়ে ভোট কেনায় শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড। আর তাতে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন চিত্রনায়িকা নিপুণ। এ ছাড়া এদিন চুন্নুর স্থলে নাদির খানকে কার্যকরী পরিষদের সদস্য ঘোষণা করা হয়।

অন্যান্য পদে বিজয়ীরা হলেন- সহসভাপতি মাসুম পারভেজ রুবেল ও মনোয়ার হোসেন ডিপজল। সহসাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক ও সাংগঠনিক সম্পাদক পদে শাহনূর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মামনুন ইমন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী ও কোষাধ্যক্ষ পদে আজাদ খান।

এ ছাড়া কার্যকরি পরিষদের নতুন ১১ সদস্য; যথাক্রমে অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, অমিত হাসান, আলীরাজ, কেয়া, নাদির খান, জেসমিন, ফেরদৌস, মৌসুমী, রোজিনা ও সুচরিতা বিজয়ী হন।



মন্তব্য করুন