শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ঠিক যেন প্রজাপতি! কত দামে বিক্রি হলো গ্রিসের এই আশ্চর্য দেয়ালহীন বাড়ি?

অনলাইন ডেস্ক
২৮ এপ্রিল ২০২২ ২৩:০৩ |আপডেট : ২৯ এপ্রিল ২০২২ ০৮:০০
গ্রিসের উপকূলবর্তী শহর ভলিয়াজেমিনিতে অবস্থিত 'বাটারফ্লাই ম্যানশন'
গ্রিসের উপকূলবর্তী শহর ভলিয়াজেমিনিতে অবস্থিত 'বাটারফ্লাই ম্যানশন'

এই বাড়িকে উপর থেকে এক ঝলক দেখলে যে কেউ বলবে, ঠিক যেন প্রজাপতি। কারণ ওই আদলেই তৈরি হয়েছে এই অভিনব বাড়ি। রয়েছে আরও নানা চমক। যেমন মেইন ফ্লোর, যা পুরোপুরি ‘উন্মুক্ত’। অর্থাৎ নেই কোনও দেয়াল। যা রয়েছে তা হল কৃত্রিম হ্রদ, ভাসমান রাস্তা।

পাঁচটি বেডরুম, চারটি বাথরুম, একটি বেসমেন্ট, লিফট, পুলসমৃদ্ধ এই বাড়িটির সর্বত্র দেখা মিলবে কেবল একটিই রঙের, আর তা হলো সাদা। আর তার চারপাশ জুড়ে রয়েছে মনকাড়া সবুজের সান্নিধ্য। 

নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা গ্রিসের উপকূলবর্তী শহর ভলিয়াজেমিনির এই অভিনব বাড়িটি সম্প্রতি বিক্রি হতে চলেছে। দাম উঠেছে ৬.৭৮ মিলিয়ন মার্কিন ডলার, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৯ কোটি টাকা।


,৩৮১ বর্গফুট এলাকা জুড়ে অবস্থিত এই বাড়িটি বিশ্বের সবচেয়ে নান্দনিক বাড়ির তালিকায় অন্যতম। উপর থেকে দেখলে ডানা ছড়িয়ে বসে থাকা প্রজাপতি মনে তো হবেই, পাশাপাশি সেই দৃশ্য আরও বাস্তবসম্মত করতে সিলিংটিতে স্থানে স্থানে ছিদ্র করা হয়েছে।

তবে ওপেন ফ্লোর, ছিদ্রসহ দেওয়াল এবং দেওয়াল না থাকায়, বাসিন্দাদের প্রাইভেসি নষ্ট হওয়ার কোনও আশঙ্কা নেই বলেই খবর। লিভিং এবং ডাইনিং রুমের পাশেই রয়েছে সুইমিং পুল, বাগান। তাছাড়াও গ্রাউন্ড ফ্লোরের নিচেও রয়েছে আরও একটি ফ্লোর।

ফ্লোরটিতে থাকছে একটি হোম থিয়েটার, তিনটি বেডরুম এবং তিনটি অতিরিক্ত বাথরুম। অভিজাত কাভৌরি এলাকায় রয়েছে এই বাড়িটি। নিভু নিভু আলোয় দূর থেকে দেখতে লাগে আরও মোহময়ী। প্রকৃতির সঙ্গে সাযুজ্য রেখে পাথুরে দেওয়াল, কাচের হেডবোর্ড ও সেন্টারপিস বাড়িটির আকর্ষণ আরও বাড়িয়ে তুলেছে। স্বাভাবিকভাবেই তাই দামও বেড়েছে চড়চড়িয়ে।



মন্তব্য করুন