শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

সাকিব খেলতে চাইলে খেলবে, তবে তাকে ছাড়াই দল প্রস্তুত : পাপন

স্পোর্টস ডেস্ক
১৩ মে ২০২২ ০৮:১৬ |আপডেট : ১৪ মে ২০২২ ০৬:১৮
নাজমুল হাসান পাপন ও সাকিব আল হাসান।
নাজমুল হাসান পাপন ও সাকিব আল হাসান।

করোনামুক্ত হয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তার মাঠে ফিরতে কোনো সমস্যা নেই। আজ সন্ধ্যার মধ্যেই চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। এখন প্রশ্ন আসে তাহলে কী শ্রীলঙ্কা বিপক্ষে প্রথম টেস্টে সাকিবকে দেখা যাবে।

এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলার সিদ্ধান্ত সাকিবের ওপর। সে খেলতে চাইলে খেলবে। তবে দল তাকে ছাড়া খেলতে প্রস্তুত।

সাকিব প্রথম টেস্টে খেলতে পারবেন না বলে বোর্ডের পক্ষ থেকে এর আগে জানানো হয়েছিল। দল এবং টিম ম্যানেজমেন্টও তাকে প্রথম টেস্টে পাচ্ছে না ধরেই প্রস্তুতি নিয়েছে এবং পরিকল্পনা সাজিয়েছে। বিসিবি সভাপতি বলেন, ‘সাকিব সুস্থ হওয়ায় খুশি। যত তাড়াতাড়ি দলে যোগ দেবে ততই ভালো। তার খেলার সিদ্ধান্ত মেডিকেল টিমের ও সাকিবের নিজের।’

বিসিবি বস জানান, দল থেকে মিরাজ ছিটকে গেছে। সাকিবের অলরাউন্ডার জায়গা পূরণ করার আশা দেখাচ্ছিলেন ডানহাতি এই অফ স্পিনার। শরিফুলের খেলা এখনও নিশ্চিত নয়। তাসকিন দলে নেই। সব মিলিয়ে দল একসঙ্গে বড় ধাক্কা খেয়েছে। সাকিব একাদশে ফিরলে দল ভালো অবস্থানে চলে আসবে এবং বোর্ডও ভালো খেলার বিষয়ে সাহস পাবে।

পাপন বলেন, ‘কোচ এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে বসলাম। দল কেমন হবে, অনুশীলন কেমন হয়েছে, কে কেমন করেছে ওই বিষয়ে ধারণা নিলাম। দল সাকিবকে ছাড়াই খেলতে প্রস্তুত। তবে সাকিব একাদশে ঢুকলে ভালো। ও যোগ দিলে ঘাটতি ৬০ শতাংশ পূরণ হয়ে যাবে। শ্রীলঙ্কা অনেক ভালো দল। তবে আমি মনে করি, বিশ্বের যেকোন দলের বাংলাদেশ থেকে জিতে ফেরা কঠিন।’

বাংলাদেশ রোববার চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলবে। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুরে ২৩ মে। প্রথম টেস্টে ফিটনেস জটিলতার কারণে খেলতে না পারলেও সাকিব দ্বিতীয় টেস্টে খেলবেন। দলীয় সূত্রে জানা গেছে, প্রথম টেস্টেই  খেলতে মুখিয়ে আছেন বাঁ-হাতি অলরাউন্ডার। তবে বোর্ড তাকে নিয়ে কোন ঝুঁকি নিতে চায় না। খেলতে হলে তাই মেডিকেল টিমের ফিটনেস সার্টিফিকেট নিতে হবে তার।



মন্তব্য করুন