মঙ্গলবার, ৫ জুলাই ২০২২ | ২১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

স্বামীকে তিনবেলাই নুডলস খেতে দেওয়ায় বিচ্ছেদ

অনলাইন ডেস্ক
২৯ মে ২০২২ ০৭:৫২ |আপডেট : ২৯ মে ২০২২ ১৩:৪৩
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

স্বামী ও স্ত্রীর মধ্যে নানা কারণে বিচ্ছেদ হয়ে থাকে। তবে এমন কারণে বিচ্ছেদ হয়েছে, শুনলে অবাক হয়ে যাবেন। সকাল, দুপুর, রাত- তিনবেলাতেই নুডলস খাওয়ানোর কারণে স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ এনে আদালতের মাধ্যমে বিবাহবিচ্ছেদ ঘটিয়েছেন ভারতের এক ব্যক্তি।

দেশটির কর্ণাটক রাজ্যের মাইসুরুর জেলা ও দায়েরা আদালতের বিচারক এম এল রঘুনাথের বিবরণে বিবাহবিচ্ছেদের এ ঘটনা সামনে এসেছে। গতকাল শনিবার ভারতের ইন্ডিয়ান এক্সপ্রেস অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত শুক্রবার রঘুনাথ জানান, তিনি যখন কর্ণাটক রাজ্যের বল্লারির জেলা আদালতের বিচারক ছিলেন, তখন তার কাছে এ বিবাহবিচ্ছেদের আবেদনটি আসে।

বিবাহবিচ্ছেদের আবেদনে স্বামী অভিযোগ করেন, ম্যাগি নুডলস ছাড়া আর কোনো খাবার রান্না করতে জানতেন না তার স্ত্রী। তাই তাকে সকালের নাশতা, মধ্যাহ্নভোজ ও রাতের খাবার হিসেবে ম্যাগি নুডলস দিতেন স্ত্রী।

স্বামী আরও অভিযোগ করেন, তার স্ত্রী দোকানে গিয়ে শুধু ইনস্ট্যান্ট নুডলসই কিনে আনতেন। তিনবেলাতেই ম্যাগি নুডলস খেতে দেওয়াকে কেন্দ্র করে বিবাহবিচ্ছেদের আবেদন হওয়ায় মামলাটির নাম ‘ম্যাগি মামলা’ দিয়েছিলেন বিচারক রঘুনাথ।



বিবাহবিচ্ছেদের মামলা বাড়ছে। বিবাহবিচ্ছেদ চাইতে হলে কোনো দম্পতিতে কমপক্ষে এক বছর একসঙ্গে থাকতে হয়। এ ধরনের কোনো আইন না থাকলে বিয়ের আসর থেকেই বিচ্ছেদের আবেদন আসতে পারে বলে মন্তব্য করেন রঘুনাথ।

বিচারক রঘুনাথ তার অভিজ্ঞতার আলোকে বলেন, বিয়ের মাত্র এক দিন পরই বিচ্ছেদের মামলা আসতে দেখা গেছে। সঙ্গীর সঙ্গে কথা না বলা, খাবার প্লেটের ভুল দিকে লবণ দেওয়া, স্ত্রীকে বাইরে নিয়ে না যাওয়াসহ নানা কারণে আদালতে বিবাহবিচ্ছেদের মামলা হতে দেখেছেন তিনি।



মন্তব্য করুন