বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রদলের চামড়া দিয়ে ‘ডুগডুগি’ বাজানো হবে : কুবি শাখা ছাত্রলীগ

কুবি প্রতিনিধি
২৯ মে ২০২২ ১১:০০ |আপডেট : ২৯ মে ২০২২ ১৫:৪৭
রোববার (২৯ মে) সকাল ১০টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশ মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ
রোববার (২৯ মে) সকাল ১০টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশ মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের উপর ছাত্রদলের হামলার প্রতিবাদে এবং সকল শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগ।

রোববার (২৯ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশ এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে কুবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ১৯৫২র ভাষা আন্দোলন, ১৯৫৪র যুক্তফ্রন্ট নির্বাচন, ১৯৬৬র ছয় দফা, ১৯৬৯র গণঅভ্যূত্থান, ১৯৭০র নির্বাচন এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, স্বৈরাচার বিরোধী আন্দোলন ও জননেত্রী শেখ হাসিনাকে কারাগার থেকে মুক্ত করতে সবার আগে রাজপথে রক্ত দিয়েছিল। আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্রদলের ক্যাডারদের ম্যাসেজ দিতে চাই আপনাদের শুধু চামড়া না, আপনাদের চামড়া দিয়ে ডুগডুগি বাজানো হবে।

শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনা ও ছাত্রলীগকে নিয়ে কটুক্তি করলে ছাত্রদল-শিবিরদের পিঠের চামড়া থাকবে না এমন হুঁশিয়ারি দিয়ে আমরা স্লোগান দিই। গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে দেওয়া উপাচার্যের একটি বক্তব্য খুবই সেন্সেটিভ ছিল। যেখানে সারাদেশ উত্তাল, ছাত্রলীগের প্রতিটা নেতাকর্মীদের মধ্যে শঙ্কা বিরাজ করছে, তারেক রহমানের নির্দেশনায় সারাদেশে রাষ্ট্রদ্রোহ সৃষ্টি হচ্ছে। সেখানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের এমন বক্তব্য কিসের ইঙ্গিত বহন করে? তিনি কিসের দলীয় আদর্শ বহন করে, সেটা বোধগম্য নয়। সেটির সুস্পষ্ট ব্যাখ্যা চাইবো আমরা উপাচার্যের কাছে। আমরা আওয়ামী লীগের নীতি-নির্ধারণী পর্যায়ে এ বিষয়ে আলোচনা করবো।

এ সময় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ইমরান হোসাইন, শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ, কাজী নজরুল ইসলাম হলের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হাসান পলাশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খাইরুল বাশার সাকিবসহ শাখা ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন