শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ইনস্টাগ্রামের সার্চ হিস্ট্রি মুছে ফেলবেন যেভাবে

নিজস্ব প্রতিবেদক
২২ জুন ২০২২ ১৪:৪২ |আপডেট : ২২ জুন ২০২২ ১৬:৫৬
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বর্তমানে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে বেশ জনপ্রিয় ইনস্টাগ্রাম। মেটার এই সাইটটি দিন দিন আরও বেশি মানুষের পছন্দের তালিকায় যুক্ত হচ্ছে। এজন্য ইনস্টাগ্রাম একের পর এক নতুন ফিচারও যুক্ত করছে সাইটে।

যারা নিয়মিত ইনস্টাগ্রাম ব্যবহার করেন তারা প্রায়ই একটি সমস্যার সম্মুখীন হন। তা হচ্ছে ইনস্টাগ্রামে কোনো তথ্য খুঁজলেই অনুসন্ধান করা শব্দটি স্বয়ংক্রিয়ভাবে অ্যাকাউন্টে জমা হয়। যা মাঝে মাঝে বিরক্তিকরও বটে।


চাইলেই কিন্তু সার্চ হিস্ট্রি মুছে ফেলতে পারবেন আপনি। তবে এই তথ্য অনেকেরই হয়তো অজানা। চলুন জেনে নেওয়া যাক কীভাবে কাজটি খুব সহজেই করতে পারবেন। আইফোন বা অ্যান্ড্রয়েড যে কোনো ফোন থেকেই করতে পারবেন কাজটি। এজন্য-

১. প্রথমে আপনার ফোনে থাকা ইনস্টাগ্রাম অ্যাপটি খুলুন।

২. অ্যাপের ডান পাশের কোণে থাকা আপনার প্রোফাইল ছবির ওপর ট্যাপ করুন। এবার প্রোফাইল  পেজ চালু হলে ওপরের ডান পাশে থাকা সেটিংস অপশন নির্বাচন করুন।

৩. সেটিংস পেজ খুলে গেলে সিকিউরিটি মেনুতে ক্লিক করতে হবে।

৪. আপনি যদি অ্যান্ড্রয়েড থেকে ইনস্টাগ্রামের সার্চ হিস্ট্রি মুছতে চান, তবে সার্চ হিস্ট্রি অপশনে ক্লিক করুন। আইফোনে হলে ক্লিয়ার সার্চ হিস্ট্রিতে ক্লিক করুন।

৭. এবার ইনস্টাগ্রাম সার্চ হিস্ট্রি পেজ থেকে ক্লিয়ার অল অপশন নির্বাচন করুন। প্রম্পট বক্স দেখা গেলে পুনরায় ক্লিয়ার অল অপশনে ট্যাপ করলেই সার্চ হিস্ট্রি মুছে যাবে। চাইলে নির্দিষ্ট তথ্যও মোছা যাবে ইনস্টাগ্রামে।



মন্তব্য করুন