মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ চোখের পাতা কাঁপে কেন? জেনে নিন শাস্ত্র কী বলে

নিজস্ব প্রতিবেদক
২৯ জুন ২০২২ ১১:০০ |আপডেট : ২৯ জুন ২০২২ ১৫:২১
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

হঠাৎ চোখ কেঁপে উঠার সমস্যা অনেকেরই আছে। কম বেশি সবাই কোনো না কোনো সময় এমন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। তবে অনেকেই জানে না এটা আপনার জীবনে কী বয়ে আনতে পারে। তাই আগে থেকে জেনে নিতে পারেন হঠাৎ চোখ কাঁপার সঠিক অর্থ।

সমুদ্র শাস্ত্রে এই সমস্যাটিকে কখনও শুভ আবার কখনও বলা হচ্ছে অশুভ। পার্থক্য টানা হয়েছে নারী ও পুরুষের মধ্যে। তারা মনে করেন, পুরুষের ডান এবং নারীর বাম চোখ কাঁপা শুভ।

জ্যোতিষ শাস্ত্রের অন্তর্গত সামুদ্রিক শাস্ত্র অনুসারে, হঠাৎ পুরুষের ডান চোখ কাঁপলে তার মনের বাসনা পূরণ হতে পারে। কিন্তু নারীদের ক্ষেত্রে এমনটা হলে ধরে নেওয়া হয় আগামী দিনগুলো হবে জটিলতাপূর্ণ।

নারীর বাম চোখ কাঁপলে তা শুভ বলে বিবেচিত। এক্ষেত্রে নারীদের সোনার গহনা বা অর্থপ্রাপ্তি ঘটতে পারে। অন্যদিকে পুরুষের ক্ষেত্রে এমনটা হলে অর্থনাশের সম্ভাবনা রয়েছে।

তবে সমুদ্রশাস্ত্রে এই চোখ কাঁপা হঠাৎ হওয়ার ওপরই গুরুত্ব দিয়েছেন। তবে এই সমস্যা বার বার বা প্রায়ই যদি হয়ে থাকে তাহলে অবশ্যই আপনাকে চিকিৎসকের দ্বারস্থ হতে হবে।

চিকিৎসা শাস্ত্রে বলা হচ্ছে, মানসিক চাপ, পর্যাপ্ত ঘুমের অভাব, ক্লান্তিবোধ, অ্যালার্জি, ক্যাফেইন বা অ্যালকোহল অতিরিক্ত সেবনে, চোখের শুষ্কতায়, পুষ্টির ভারসাম্যহীনতা, দৃষ্টি সমস্যা, চোখ দিয়ে পানি পড়া কিংবা শরীরে ম্যাগনেশিয়ামের অভাব হলে এমনটা হতে পারে।

বিশেষজ্ঞরা বলছেন, দীর্ঘক্ষণ কম্পিউটার, ল্যাপটপে কাজ করার কারণেও এই সমস্যা হতে পারে। এর জন্য চোখের বিশ্রাম দেওয়া প্রয়োজন।

এরপরও যদি এই সমস্যার সম্মুখীন প্রায়ই আপনাকে হতে হয় তবে দ্রুত কোনো চিকিৎসকের শরণাপন্ন হওয়া উচিত বলে মনে করেন চিকিৎসকরা।

সূত্র: নিউজ ১৮ বাংলা



মন্তব্য করুন