শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

শুদ্ধস্বর কবিতা মঞ্চের দায়িত্বে টুম্পা-শান্ত

হাসান সিকদার, তিতুমীর কলেজ
১ জুলাই ২০২২ ২০:২৩ |আপডেট : ২ জুলাই ২০২২ ১০:২২
সভাপতি ঊর্মি আক্তার টুম্পা ও সাধারণ সম্পাদক আলমগীর ইসলাম শান্ত
সভাপতি ঊর্মি আক্তার টুম্পা ও সাধারণ সম্পাদক আলমগীর ইসলাম শান্ত

সরকারি তিতুমীর কলেজের সাংস্কৃতিক সংগঠন শুদ্ধস্বর কবিতা মঞ্চের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আর এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ঊর্মি আক্তার টুম্পা ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আলমগীর ইসলাম শান্ত। ১৯ সদস্য বিশিষ্ট এই কমিটি ২০২২-২০২৩ কার্যনির্বাহী পরিষদের অনুমতিক্রমে আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলের দিকে সংগঠনটির অফিসিয়াল এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটির অনুমোদন দেওয়া হয়। 

সংগঠনের প্রতিষ্ঠাকালীন সদস্য আলমগীর ইসলাম শান্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, এই পৃথিবীর সুন্দর কিছুকে সুন্দর বলতে শেখায় শুদ্ধ সংস্কৃতি। একজন মানুষ প্রকৃত মানুষ হয় শুদ্ধ ও সুন্দর সংস্কৃতির মধ্য দিয়ে। আমি কৈশোর থেকেই সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে জড়িত। স্কুল কলজের পাঠ চুকিয়ে বিশ্ববিদ্যালয় জীবনেও সাংগঠনিক সংস্কৃতিক চর্চার সঙ্গে যুক্ত থাকতে পেরে আমি আনন্দিত সব সময়ই।

তিনি আরও বলেন, আমার কাছে প্রতিটি পরিচ্ছন্ন সংস্কৃতিই ইবাদাতের মতো। আমি চাই পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীরা সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে জড়িত হোক। এর ফলে তাঁদের মেধার বিকাশ হবে। আত্নবিশ্বাস তৈরী হবে। শুদ্ধস্বর কবিতা মঞ্চ একঝাঁক তরুণ তুর্কী নিয়ে ২০১৫ সাল থেকে নিরলস সুস্থ সাংস্কৃতিক চর্চার মাধ্যমে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত। ২০২২ সালের কমিটির সদস্যবন্ধুদের আন্তরিক অভিনন্দন রইল।

পরিচালনা পরিষদের মধ্যে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন, শামস আসাদ আবির, তাহসিন ইসলাম প্রিন্স, সাংগঠনিক সম্পাদক- সাইফুল ইসলাম, অর্থ-সম্পাদক- নুরুজ্জামান জয়, দপ্তর সম্পাদক- প্রাপ্তি ভৌমিক তুলতুল, তথ্য ও প্রচার সম্পাদক-রেজওয়ান ইমরান, যোগাযোগ ও ব্যবস্থাপনা সম্পাদক- জিনথিয়া আবেদীন গীতি, সহ-যোগাযোগ ও ব্যবস্থাপনা সম্পাদক- আদনান হোসেন আদিল, প্রকাশনা সম্পাদক- শামীম আহসান, সহ প্রকাশনা সম্পাদক- তানভীর আহমে।

এছাড়া সংসগঠনটির সদস্য সচিব হয়েছেন- লামিয়া চৌধুরী, তানজিলা আক্তার, মাশরাফিয়ান মিরাজ, তাহমিদ জামান, জাহারা জাবীন তন্নি, উপ-সচিব-জয়চন্দ্র ও নোমানুজ্জামান মাহিন।

প্রসঙ্গত, সংগঠনটি ২০১৫ সালে স্থাপিত হওয়ার পর থেকে দীর্ঘদিন ধরেই শুদ্ধস্বর কবিতা মঞ্চ তাদের শুদ্ধ সুর দিয়ে মুখরিত করে রেখেছে সরকারি তিতুমীর কলেজ ক্যাম্পাস।



মন্তব্য করুন