শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

কুবির নতুন বাজেট ৬৪ কোটি ১৬ লাখ টাকা

কুবি প্রতিনিধি
২ জুলাই ২০২২ ১২:২৮ |আপডেট : ২ জুলাই ২০২২ ১৬:৪৯
কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ২০২২-২০২৩ অর্থবছরের জন্য ৬৪ কোটি ১৬ লক্ষ ৩০ হাজার টাকা বরাদ্দ রেখে বাজেট ঘোষণা করা হয়েছে। যা আগের অর্থ বছরের বাজেট থেকে তিন কোটি তিন লাখ টাকা বেশি।

বৃহস্পতিবার (৩০ জুন) বিশ্ববিদ্যালয়ের ৮৪ তম সিন্ডিকেট সভায় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সভাপতিত্বে বাজেট পেশ করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান। যা পরবর্তীতে সিন্ডিকেটে পাশ হয়। 

২০২২-২৩ অর্থবছরে জন্য বরাদ্ধকৃত ৬৪ কোটি ১৬ লক্ষ ৩০ হাজার টাকা বিভিন্ন খাতে বরাদ্দ রাখা হয়েছে। বরাদ্দকৃত খাতগুলোর মধ্যে ৩৭ কোটি ৬২ লাখ টাকা বরাদ্ধ রাখা হয়েছে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা বাবদ, পণ্য ও সেবা সহায়তা বাবদ রাখা হয়েছে ১৩ কোটি ৮৭ লাখ ৩০ হাজার টাকা, গবেষণা বাবদ রাখা হয়েছে ২ কোটি ৭২ লাখ টাকা, পেনশন ও অবসর সুবিধা বাবদ রাখা হয়েছে ৮০ লাখ টাকা, অন্যান্য অনুদান বাবদ রাখা হয়েছে ১৪ লাখ টাকা ও মূলধন অনুদান ৯ কোটি ১ লাখ টাকা রাজস্ব বাজেট বরাদ্দ রাখা হয়েছে।

বাজেটে আয়ের উৎস হচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুদান ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয়। এর মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন হতে বরাদ্দ অর্থের পরিমাণ ৫৪ কোটি ৫২ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিল থেকে জোগান দেয়া হবে ৪ কোটি ৫০ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয় রির্জাভ হতে ঋণ ৬৮ লাখ ১৬ হাজার টাকা। যা মূলত ঘাটতি বাজেট। এই বাজেটে ঘাটতি আছে ১ কোটি ২৫ লক্ষ ১৪ হাজার টাকা।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর