শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

আক্রমণাত্মক ক্রিকেট খেলতে চান টাইগাররা

স্পোর্টস ডেস্ক
২ জুলাই ২০২২ ১৭:২৬ |আপডেট : ৩ জুলাই ২০২২ ০০:৩২
মাহমুদউল্লাহ।
মাহমুদউল্লাহ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াচ্ছে আজ রাতে। ডমিনিকায় ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিটে। টেস্ট সিরিজে ভরাডুবির কারণে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে টাইগারদের সামনে। এজন্য টাইগাররা চ্যালেঞ্জ মোকাবেলায় আক্রমণাত্মক ক্রিকেট খেলবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন দলনেতা মাহমুদউল্লাহ।

মাহমুদউল্লাহ বলেছেন, টি-টোয়েন্টিতে আপনি খুব কম সময় পাবেন। তাই যে কন্ডিশন থাকবে, সেটা নিয়ে মনোযোগী হতে হবে। গেম সেন্স প্রয়োগ করতে হবে। আমাদের মূলমন্ত্র হবে ইতিবাচক ও আগ্রাসী থাকা। যে চ্যালেঞ্জই আসুক, নিতে হবে।

টেস্টে হারের কোনো প্রভাব দলে পড়বে না বলে আত্মবিশ্বাসী মাহমুদউল্লাহ। তিনি বলেন, সাদা বল আর লাল বল আলাদা। এখন ভিন্ন বলের খেলা। লাল বলের সিরিজকে এখন আমরা সামনে আনছি না, টি-টোয়েন্টিতেই মনোযোগ রাখার চেষ্টা করছি। একইসঙ্গে আমরা বিশ্বকাপেরও প্রস্তুতি নিচ্ছি। ওয়েস্ট ইন্ডিজকে তাদের ঘরের মাঠে মোকাবেলা করতে মুখিয়ে আছি।

ডমিনিকায় সুখস্মৃতি আছে বাংলাদেশের। ২০০৯ সালে ক্যারিবীয়দের বিপক্ষে ডমিনিকাতে দুটি ওয়ানডে ম্যাচ খেলেছিল টাইগাররা। তবে তা সামনে এনে আত্মহারা হতে চান না মাহমুদউল্লাহ। বিনয়ী মাহমুদউল্লাহ বলেন, দল হিসেবে এটি আমাদের জন্য সিরিজ জয়ের সুযোগ। বাংলাদেশের জন্য জেতার সুযোগ।

দলের ব্যাটিং নিয়ে মাহমুদউল্লাহ বলেন, সাকিব, লিটন, আমি, আফিফ, সোহান ও মোসাদ্দেক আছে। আমাদের ব্যাটিং গভীরতা আছে। বোলিং আক্রমণেও বৈচিত্র আছে। ঠিকভাবে খেলতে পাররে আশাকরি সাফল্য আসবে।

ডমিনিকাতে আজ প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। কাল একই ভেন্যুতে হবে দ্বিতীয় ম্যাচ। তৃতীয় টি-টোয়েন্টি ৭ জুলাই গায়ানায় হবে। ১০, ১৩ এবং ১৬ জুলাই গায়ানায় হবে তিনটি ওয়ানডে।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: 

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।



মন্তব্য করুন