বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

প্রাপ্য সম্মানটুকুও কি পাবেন না?

সামছুল আলম সাদ্দাম
২৩ জুলাই ২০২২ ০৮:১৬ |আপডেট : ২৩ জুলাই ২০২২ ১৫:৩৭
সামছুল আলম সাদ্দাম, লেখক ও সাংবাদিক
সামছুল আলম সাদ্দাম, লেখক ও সাংবাদিক

ক্রিকেট বোর্ড কর্তারা না বললেও রিয়াদের অধিনায়কত্বের সমাপ্তি মনে হয় হয়েই গেল। বিসিবির ইঙ্গিতেই পরিষ্কার রিয়াদ আর কখনোই ক্যাপ্টেন্সি পাবে না।

টি-টোয়েন্টি ফরমেট নিয়ে নয়া পরিকল্পনা বোর্ডের। যদি রাজি হয় টি-টোয়েন্টি এবং এশিয়া কাপে অধিনায়কত্ব দেওয়া হবে সাকিবকে। আর তার সহযোগী হিসেবে থাকবে নুরুল হাসান সোহান। সেক্ষেত্রে সাকিব যদি অধিনায়কত্ব নিতে রাজি না হয় তাহলে সোয়ানের কাঁধে পড়বে অধিনায়কত্বের দায়িত্ব।

টি-টোয়েন্টিতে নতুন গতি পথ তৈরি করতে চায় বিসিবি। তরুণদের নিয়ে নতুন মিশন জিম্বাবুয়ে। জিম্বাবুয়েতে যদি সফল হয় মাহমুদুল্লাহর দলে ফেরাটাও কঠিন হতে পারে। ওয়েস্ট ইন্ডিজে ফেরিতে যাওয়ার পথে মাহমুদুল্লাহর আচরণ নেতিবাচকভাবে নিয়েছে বোর্ড কর্তারা। 

আর সাম্প্রতিক সময়ে তার ফর্ম খারাপ যাচ্ছে। কিন্তু মনে রাখবেন রিয়াদকে যেন মাশরাফির মতো না করা হয়, মনে রাখবেন রিয়াদকে যেন মমিনুলের মতো না করা হয়।

তার অতীতের সব কীর্তি, অতীতের সব রেকর্ড আমরা কি সবকিছু এক নিমিষেই ভুলে যেতে পারি?

সেই বিশ্বকাপে পরপর দুই ম্যাচে দুইটা সেঞ্চুরি, সে সময় বাংলাদেশ ইংল্যান্ডকে হারিয়ে  গিয়েছিল কোয়ার্টার ফাইনালে। বহু ম্যাচ জয়ের এ নায়ক সব সময় থেকো যান পর্দার আড়ালে। রিয়াদ থাকবেন মিনহাজুলের সেই ছক্কায়, রিয়াদ থাকবেন কার্ডিফের সেই আঙ্গিনায়, রিয়াদ থাকবেন পঞ্চ-পান্ডবের সেই পাতায়, রিয়াদ থাকবেন বিপদের ত্রাণকর্তা হিসেবে। 

খেয়াল রাখবেন মাশরাফির মতো তিক্ত অভিজ্ঞতা যেন না হয়, মমিনুলের সাথে যা করা হয়েছে তা যেন না হয়। অনুরোধ, সেই জায়গায় আমরা সবাই যেন সচেতন থাকি। অতি উৎসাহীরা যেন মাহমুদুল্লাহকে বলির পাঠা বানানোর চেষ্টা না করে।



মন্তব্য করুন