সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি
১৫ আগস্ট ২০২২ ১১:৪২ |আপডেট : ১৬ আগস্ট ২০২২ ০৪:৩৯
উত্তরা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত
উত্তরা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

প্রতি বছরের ন্যায় এবারও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন করেছে উত্তরা বিশ্ববিদ্যালয়। আজ সোমবার (১৫ আগস্ট) বিকেল ৩টায় ‘জাতীয় শোক দিবস-২০২২’ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে উত্তরা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে একটি বিশেষ আলোচনা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি, গান ও আলোচনার মধ্য দিয়ে জাতির জনককে শ্রদ্ধাভরে স্মরণ করা হয় এবং জাতির জনকের আত্মার শান্তি কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম আজিজুর রাহমান বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আজ ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। আজকের এই দিনটিকে উত্তরা বিশ্ববিদ্যালয় যথাযোগ্য ভাব-গাম্ভীর্যের সাথে পালন করছে।

তিনি বলেন, ‘১৯৭১ সালে জাতির জনকের নেতৃত্বের জন্যই মুক্তিকামী বাঙালি স্বপ্নের স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছিল। বঙ্গবন্ধু ছাড়া আজকের এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশ কখনোই সম্ভব হতো না। অতএব বংলাদেশ মানেই বঙ্গবন্ধু-বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।

উত্তরা ইউনিভার্সিটির রেজিস্টার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আলী'র‌ সভাপতিত্বে শোক দিবসের আলোচনায় আরও অংশ নেন- উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. ইয়াসমীন আরা লেখা, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ বেগম, হাসপিয়া বশিরউল্লাহ (ডিন, স্কুল অব আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্স), অধ্যাপক মো. খাইরুল ইসলাম খান (ডিন, স্কুল অব এডুকেশন অ্যান্ড ফিজিক্যাল অ্যাডুকেশন)।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের লেকচারার শ্যামা ভট্টাচার্য।



মন্তব্য করুন