শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ | ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সাভারে শ্রমিক নেতাদের মুক্তির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সাভার
১৮ আগস্ট ২০২২ ১৬:৫০ |আপডেট : ১৮ আগস্ট ২০২২ ২১:৪৯
সাভারে শ্রমিক নেতাদের মুক্তির দাবিতে মানববন্ধন
সাভারে শ্রমিক নেতাদের মুক্তির দাবিতে মানববন্ধন

কারাগারে থাকা ছয় শ্রমিক নেতার মুক্তির দাবিতে সাভারে মানববন্ধন করেছে ছাত্র ইউনিয়ন ঢাকা জেলা সংসদ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে সাভারের রেডিও কলোনি এলাকায় এ মানববন্ধন করা হয়।

এতে ছাত্র ইউনিয়ন ঢাকা জেলা সংসদের সহ-সভাপতি শাকিল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক খালিদ রাব্বি, দপ্তর সম্পাদক রাহাত হোসেন ও সাভার উপজেলা কমিটির সভাপতি শিমুল হাসান।

এতে বক্তারা বলেন, যে সকল নেতাদের কারাগারে প্রেরণ করা হয়েছে, তারা সবসময় শ্রমিকদের যৌক্তিক দাবি আদায়ে সোচ্চার ছিলেন। সম্প্রতি সরকারের জ্বালানি তেলের দাম বৃদ্ধিসহ দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে নিম্ন আয়ের শ্রমিকদের দইন্দিন জীবন দুর্বিষহ হয়ে উঠেছিল। বরাবরের মতো শ্রমিকদের স্বার্থে এ সকল নেতা প্রতিবাদ জানাচ্ছিলেন। ভবিষ্যতেও সম্মিলিতভাবে প্রতিবাদ জানাতে পারেন, এমন ধারণা থেকে পূর্বপরিকল্পিতভাবে সংশ্লিষ্টতা না থাকা সত্বেও ভিন্ন একটি মামলায় তাদের আসামি করা হয়। এবং বর্তমানে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আমরা তাদের দ্রুত মুক্তির দাবি জানাই।

তারা বলেন, যদি তাদের অবিলম্বে মুক্তি না দেওয়া হয়। তবে সাভার আশুলিয়া তৃণমউলের বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মী ও শ্রমিকদের কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

প্রসঙ্গত, পুলিশের বিরুদ্ধে ‘চাঁদাবাজি’র অভিযোগে অটোরিকশা চালকদের বিক্ষোভের ঘটনায় গত ২৭ জুন আশুলিয়া থানা পুলিশের দায়ের করা মামলায় বুধবার (১৮ আগস্ট) ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে আদালত ছয় শ্রমিক নেতাকে কারাগারে পাঠান আদালত। তারা হলেন, গার্মেন্ট শ্রমিক টিইউসি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কে.এম মিন্টু, টিইউসি আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মন্জুরুল ইসলাম মন্জু, আশুলিয়া থানা রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়ন এর সভাপতি আঃ মজিদ মিয়া, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, সহ- সভাপতি আলম পারভেজ ও মোঃ নান্নু মিয়া।



মন্তব্য করুন