শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

অনন্ত জলিলের বিরুদ্ধে মামলার প্রস্তুতি ইরানি নির্মাতার, যা বললেন অনন্ত

বিনোদন ডেস্ক
১৮ আগস্ট ২০২২ ১৬:০১ |আপডেট : ১৯ আগস্ট ২০২২ ০৭:১৫
ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম এবং প্রযোজক-অভিনেতা অনন্ত জলিল
ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম এবং প্রযোজক-অভিনেতা অনন্ত জলিল

প্রযোজক-অভিনেতা অনন্ত জলিলের বিরুদ্ধে আন্তর্জাতিকভাবে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে অনন্তর বিরুদ্ধে চুক্তিভঙ্গের নানা অভিযোগ করেছেন এই নির্মাতা। জানান, তেহরানে অভিযোগ নিবন্ধন এবং বাংলাদেশের আদালতে তিনি মামলা করতে যাচ্ছেন।

দিন-দ্য ডেসিনেমাটি মুক্তি পেয়েছে গত কোরবানির ঈদে। এর আগে থেকেই অনন্ত জলিলের বিভিন্ন মন্তব্য নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছিল। মুক্তির পরও সেই ধারা অব্যাহত থাকে। এবার ইরান থেকে শুরু হলো বিতর্কের নতুন অধ্যায়।

সিনেমাটি নির্মিত হয়েছে ইরান ও বাংলাদেশের যৌথ প্রযোজনায়। পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। কিন্তু বাংলাদেশে সিনেমাটি মুক্তির সময়ে কোনো আয়োজনেই তাকে দেখা যায়নি।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে সরব হয়েছেন নির্মাতা জমজম। তিনি অনন্ত জলিলের বিরুদ্ধে কিছু অভিযোগ তুলেছেন। তার দাবি, অনন্ত জলিল চুক্তি ভঙ্গ করেছেন, অর্ধনির্মিত অবস্থায় নিয়ে সিনেমাটিকে নষ্ট করে ফেলেছেন। এমনকি নিজের অংশের টাকা তিন-চার বছর ধরে চেয়েও পাননি নির্মাতা।

এ বিষয়ে ইরানের আদালতে অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করবেন বলে জানিয়েছেন মুর্তজা অতাশ জমজম। সেই সঙ্গে একজন আন্তর্জাতিক আইনজীবী নিয়োগ দেবেন বলেও জানান।

এদিকে, নির্মাতা জমজমের অভিযোগ নিয়ে মুখ খুলেছেন অনন্ত জলিল। তিনি জানালেন, মামলার বিষয়টি এখনো জানেন না। আর মুর্তজা যেসব অভিযোগ করেছেন, সেগুলোও ভিত্তিহীন।

অনন্ত জলিল বলেন, সিনেমার শুটিং শেষ করেছি তিন-চার-বছর আগে। সব ফুটেজ কিন্তু নির্মাতার কাছেই ছিল। এরপর আমি কোনো কিছু গোপন করিনি। সবকিছু মিডিয়াকে বলেই সিনেমা মুক্তি দিয়েছি। গত বছরও নির্মাতা আমার দাওয়াতে এসে প্রোগ্রাম করে গেল। অভিযোগ থাকলে তো তিনি সিনেমার ফুটেজই দিতেন না।

অনন্তের দাবি, চুক্তি অনুযায়ী কেবল বাংলাদেশে শুটিংয়ের অর্থ তিনি বহন করেছেন। তার ভাষ্য, বাংলাদেশে ওদের দেশ থেকে ১৭ জন শিল্পী এসেছিল। তাদের পাঁচতারকা হোটেলে রেখেছি। রাজকীয় মর্যাদা দিয়েছি। শুটিংয়ে কোনো হস্তক্ষেপ করিনি। আমার কাছে চুক্তির সমস্ত কাগজ রয়েছে।



মন্তব্য করুন