শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

হিন্দুদের নিজেদেরকে সংখ্যালঘু না ভাবার আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
১৮ আগস্ট ২০২২ ১৭:৩৮ |আপডেট : ১৯ আগস্ট ২০২২ ১৩:০৩
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অন্যান্য ধর্মাবলম্বীদের সঙ্গে হিন্দু সম্প্রদায়কে নিজেদের সংখ্যালঘু না ভাবার আহ্বান জানিয়ে বলেছেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষ সমান অধিকার ভোগ করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলে শুভ জন্মাষ্টমী উপলক্ষে জন্মাষ্টমী উদযাপন পরিষদ এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন। সে সময় তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির ও চট্টগ্রামের জে.এম.সেন হলের সঙ্গে ভার্চুয়ালি যুক্ত হন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই এখানে আমাদের সব ধর্মের মানুষ নিজেদের সমান অধিকার নিয়ে বসবাস করবে। এদেশের মাটিতে সবার সমান অধিকার। আমারও যতটুকু অধিকার, আপনাদের তো ততটুকু অধিকার রয়েছে।

তিনি আরও বলেন, আমাদের সনাতন হিন্দু সম্প্রদায়কে বলব, আপনারা এ দেশের মানুষ। নিজেদেরকে সংখ্যালঘু মনে না করে আপনারা মনে করবেন আপনারা এই দেশেরই নাগরিক। তাই সমানভাবে নাগরিক অধিকার আপনারা ভোগ করবেন এবং আমরাও সেইভাবে আপনাদেরকে দেখতে চাই।

সনাতন হিন্দু সম্প্রদায়কে নিজেদের মনে কোনো হীনমন্যতা নিয়ে না আসতে আহ্বান করে প্রধানমন্ত্রী বলেন, আপনারা যারা এদেশের নাগরিকত্ব পেয়েছেন, তারা সবাই দেশের মালিক এবং নাগরিক হিসেবে সবার সমান অধিকার রয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, এই আত্মবিশ্বাস নিয়ে যদি চলতে পারেন তাহলে আর দুষ্টু লোকেরা কোনো ক্ষতিসাধন করতে পারবে না। আর দুষ্টু লোক সব ধর্মেই রয়েছে। কাজেই এই ঐক্য ও বিশ্বাসটা সবার মধ্যে থাকতে হবে এবং সেটা নিয়েই আপনারা চলবেন। সেটাই আমি চাই।



মন্তব্য করুন