শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

মনের শান্তির খোঁজে ৫৩টি বিয়ে করলেন তিনি

অনলাইন ডেস্ক
১৩ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩২ |আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২ ০৬:৩৭
৫৩টি বিয়ে করেছেন সৌদি নাগরিক আবু আব্দুল্লাহ
৫৩টি বিয়ে করেছেন সৌদি নাগরিক আবু আব্দুল্লাহ

মনের শান্তির জন্য একে একে ৫৩টি বিয়ে করেছেন আবু আব্দুল্লাহ নামে সৌদি আরবের এক ব্যক্তি। তিনি জীবনে এমন একজন নারীকে খুঁজেছেন যিনি তাকে শান্তিতে রাখতে পারেন। গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৬৩ বছর বয়সী সৌদির ওই নাগরিক দেশটির মালিকানাধীন এমবিএস টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে সর্বশেষ এক নারীকে বিয়ের কথা জানান। তিনি জানান, এখন তার আর কোনো বিয়ে করার ইচ্ছা নেই।

আবু আব্দুল্লাহ বলেন, ‘যখন আমি প্রথম বিয়ে করি তখন আমার বহু বিবাহ করার কোনো ইচ্ছা ছিল না। কারণ, প্রথম বিয়ে করে আমি সুখেই ছিলাম। প্রথম স্ত্রীর সঙ্গে আমার ৬ বছর সংসার ছিল। কিন্তু পরবর্তী সময়ে সমস্যা দেখা দেওয়ার কারণে আমি দ্বিতীয় বিয়ে করি। প্রথম ও দ্বিতীয় স্ত্রীর মধ্যে ঝামেলা বাঁধলে আমি তৃতীয় এবং চতুর্থ বিয়ে করি। পরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্ত্রীকে তালাক দেই।’

তবে যাদের বিয়ে করেছেন তাদের সবাইকে ন্যায্য অধিকার দিয়েছেন বলেই দাবি করেন সৌদির এই ব্যক্তি।

‘আমার বেশিরভাগ বিয়ে সৌদি নারীদের সঙ্গে হয়েছে’ উল্লেখ করে আবু আবদুল্লাহ জানান, বিদেশে ব্যবসায়িক সফরে তিনি বিদেশি নারীদেরও বিয়ে করেছিলেন।

‘আমি তিন থেকে চার মাস থাকতাম। তাই আমি নিজেকে পাপ থেকে বাঁচাতে বিয়ে করেছি,’ বলেন তিনি।

ইসলাম ধর্মে একসঙ্গে চারটি স্ত্রীকে বিয়ে করার অনুমতি রয়েছে। তবে যদি একজন পুরুষ তার সমস্ত স্ত্রীর সঙ্গে ন্যায়বিচার করতে না পারে তবে তাকে অবশ্যই একটি বিয়ে করতে হবে।




মন্তব্য করুন