শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিটি পূজামণ্ডপ সিসি টিভির আওতায় থাকবে : ভোলা পুলিশ সুপার

ভোলা (বরিশাল) প্রতিনিধি
২৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫০ |আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২২ ০৫:০২
শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে  সাংবাদিকদের সঙ্গে করেছেন ভোলার পুলিশ সুপার মো.সাইফুল ইসলাম।
শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে করেছেন ভোলার পুলিশ সুপার মো.সাইফুল ইসলাম।

সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে সার্বিক নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভায় ভোলার পুলিশ সুপার মো.সাইফুল ইসলাম জানিয়েছেন, ভোলায় প্রতিটি পূজামণ্ডপ সিসি টিভির আওতায় থাকবে।

সভায় ভোলার পুলিশ সুপারের সভাপতিত্বে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে পুলিশ সুপার সকলকে ভোলা জেলা পুলিশের পক্ষ থেকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন, সনাতন ধর্মাবলম্বীরা যাতে আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে পারে সে লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ভোলা জেলা পুলিশ ইতিমধ্যে পূজা প্রস্তুতিকালীন, পূজা চলাকালীন ও পূজা পরবর্তী চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

এ বছর ভোলা জেলায় ১১৬ টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হবে। এর মধ্যে ভোলা সদর থানায় ২৭টি, দৌলতখান থানায় ৮টি, তজুমদ্দিন থানায় ১৬টি, বোরহানউদ্দিন থানায় ২০টি, লালমোহন থানায় ২২টি, চরফ্যাসন থানায় ৬টি, মনপুরা থানায় ১০টি, শশীভুষণ থানায় ১টি ও দুলারহাট থানায় ৬টি পূজা মণ্ডপ রয়েছে। এর মধ্যে ৩২টি অধিক গুরুত্বপূর্ণ, ৪১টি গুরুত্বপূর্ণ ও ৪৩টি সাধারণ মণ্ডপ।

তিনি বলেন, ইতিমধ্যে ভোলা জেলা পূজা উদযাপন কমিটির সদস্যদের সঙ্গে জেলা পুলিশের নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি মণ্ডপে একজন করে পুলিশ অফিসারসহ পর্যাপ্ত সংখ্যক পুলিশ ফোর্স ও আনসার সদস্য মোতয়েন করা হবে। অধিক গুরুত্বপূর্ণ পূজা মণ্ডপে ৮ জন, গুরুত্বপূর্ণ পূজা মণ্ডপে ৬ জন ও সাধারণ পূজা মণ্ডপে ৪ করে আনসার সদস্য মোতায়েন করার পরিকল্পনা আছে। এছাড়া র‍্যাব ও উপকূলীয় অঞ্চলে কোস্ট গার্ডের নিজস্ব টহল কার্যক্রম অব্যাহত থাকবে।

গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ চেকপোস্ট, সার্বক্ষনিক মোবাইল টিম ও সাদা পোষাকে পুলিশের গোয়েন্দা নজরদারী অব্যাহত আছে। 

তিনি আরও বলেন, প্রত্যেকটি পূজামণ্ডপ সিসি ক্যামেরার আওতাভুক্ত থাকবে। ইতিমধ্যে ১১৬টি পূজামণ্ডপের মধ্যে ৯৪টি মণ্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপণ করা হয়েছে। বাকি ২২টি পূজামণ্ডপে সিসি টিভি ক্যামেরা স্থাপণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতিটি মণ্ডপে পর্যাপ্ত সংখ্যক সেচ্ছাসেবক নিয়োজিত করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে সামাজিক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল এর মনিটরিং কার্যক্রম অব্যাহত রয়েছে।

সাম্প্রদায়িক সম্প্রীতি বর্জায় রেখে সকলের সম্মিলিত প্রচেষ্টায় শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপনের আশাবাদ ব্যক্ত করেছেন পুলিশ সুপার। সভায় ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু, জেলা গোয়েন্দা শাখার ওসি মো.এনায়েত হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর