শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

৮৮তম বিয়ের প্রস্তুতি নিচ্ছেন ‘প্লেবয় কিং’

অনলাইন ডেস্ক
৩ নভেম্বর ২০২২ ০৪:৩১ |আপডেট : ৩ নভেম্বর ২০২২ ১৬:৩৬
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বয়স যখন ১৪ বছর তখন প্রথম বিয়ে করেছিলেন। এখন বয়স ৬১। এরইমধ্যে সেরে ফেলেছেন ৮৭টি বিয়ে। এবার ৮৮তম বিয়ের প্রস্তুতি নিচ্ছেন ইন্দোনেশিয়ার পশ্চিম জাভার মাজালেংকার বাসিন্দা কান।

বারবার বিয়ে করার জন্য ইন্দোনেশিয়ায় ‘প্লেবয় কিং নামে বেশ খ্যাতি রয়েছে কানের। এবার তার সেই খ্যাতি ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে। ৬১ বছর বয়সী কান পেশায় কৃষক। জানিয়েছেন, তিনি কোনো নারীকে ফিরিয়ে দিতে পারেন না।

তবে কান ৮৮তম বিয়ে যাকে করছেন, সেই পাত্রী তারই ৮৬তম স্ত্রী। নিজের প্রাক্তন সহধর্মিনীকে ফের স্ত্রী হিসেবে গ্রহণ করতে চান তিনি। কান বলেন, ‘বহু দিন আগে আমরা আলাদা হয়ে গিয়েছিলাম। কিন্তু আমাদের সেই ভালোবাসা আজও প্রবল।

কান জানিয়েছেন, পাত্রীও তাকে খুব ভালবাসেন। সেই কারণেই ফের একসঙ্গে থাকার সিদ্ধান্ত। তবে তাদের প্রথম দফার বিয়ে সে বারে এক মাসের বেশি টেকেনি।

কান প্রথম বিয়ে করেছিলেন ১৪ বছর বয়সে। কনে ছিল তার থেকে দুবছরের বড়। বিয়ে ভাঙার জন্য নিজেকেই দুষেছেন কান। সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমার আচরণ সেই সময় খুব খারাপ ছিল। আমার খারাপ ব্যবহারের জন্যই দুবছর পরে বিবাহবিচ্ছেদ চেয়েছিলেন আমার প্রথম স্ত্রী।

প্রথম বিয়ে ভাঙার পরে তার রাগ হয় জানিয়ে কান বলেন, এরপর আধ্যাত্মিক জ্ঞান আহরণের দিকে ঝোঁকেন তিনি। কানের কথায়, সে যাই হোক, নারীদের জন্য অসম্মানজনক, এমন কোনো কাজ আমি করি না। কারো মন নিয়ে খেলাও করি না।

৮৮তম বিয়ের পিঁড়িতে বসতে যাওয়া কানের কতগুলো সন্তান, পরিবারের মোট সদস্য সংখ্যা কতো তা জানা যায়নি। জানা যায়নি তার স্ত্রীদের পরিচয়ও।

সূত্র : ইন্ডিয়া টাইমস, আনন্দবাজার



মন্তব্য করুন