শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

টুইটার সদর দপ্তরের নতুন ছবি দিয়ে মাস্কের নতুন টুইট

অনলাইন ডেস্ক
১২ নভেম্বর ২০২২ ০৬:২৪ |আপডেট : ১২ নভেম্বর ২০২২ ১৬:১৩
সান ফ্রান্সিসকোতে কোম্পানির সদর দপ্তরের নতুন ছবি শেয়ার করেছেন মাস্ক
সান ফ্রান্সিসকোতে কোম্পানির সদর দপ্তরের নতুন ছবি শেয়ার করেছেন মাস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের নতুন মালিক ইলন মাস্ক যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে কোম্পানির সদর দপ্তরের একটি ছবি শেয়ার করেছেন। শুক্রবার (১১ নভেম্বর) টুইটারে ছবিটি পোস্ট করেন তিনি। একে ‘আসল ছবি’ বলে উল্লেখ করেছেন তিনি।

শীর্ষ ধনকুবের এবং বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান ইলন মাস্ক গত ২৭ অক্টোবর টুইটারের মালিকানা গ্রহণ করেন। তিনি ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কেনেন। মাস্ক টুইটার অধিগ্রহণের পর থেকে কোম্পানিটিতে অস্থিরতা চলছে।

শুক্রবার মাস্ক টুইটারের সদর দপ্তরের ছবিটি পোস্ট করেন। ছবির ক্যাপশনে মাস্ক লিখেছেন, টুইটারের সদর দপ্তর অসাধারণ (আসল ছবি)। ছবিতে দেখা গেছে, সবুজ রঙের কৃত্রিম লতাপাতায় সাজানো একটি দেয়াল। সেখানে লেখা আছে হ্যাশট্যাগ গেমওভার

পরবর্তী একটি টুইটে মাস্ক লিখেছেন, এটি ভিডিও আর্কেড (ভিডিও গেমস খেলার জায়গা) এবং বার এলাকার ছবি।

গ্রাহকদের জন্য মাসে ৮ ডলারের (৭ দশমিক ৯৯ ডলার) বিনিময়ে টুইটারের ব্লু টিক সেবা প্রদানের যে রীতি চালু করা হয়েছিল, তা স্থগিত ঘোষণার পর মাস্ক টুইটটি করেছেন।

টুইটার কেনার পর মাস্ক বলেছিলেন, কোম্পানির গ্রাহকদের জন্য ফ্রির জমানা শেষ। অর্থের বিনিময়ে ব্যবহারকারীরা চাইলেই নিজেদের অ্যাকাউন্টকে ভেরিফায়েড করে নিতে পারবেন। এ জন্য প্রতি মাসে পকেট থেকে খসবে আট ডলার। তবে শুক্রবার টুইটার কর্তৃপক্ষ বলেছে, সে নিয়ম স্থগিত করেছে তারা। কারণ এ বিধির অপব্যবহার করে অনেক ফেক অ্যাকাউন্ট নিজেদের ভেরিফায়েড করে নিচ্ছে।

গত মাসে টুইটারের মালিকানা গ্রহণ করেই প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়ালসহ কোম্পানির কয়েকজন শীর্ষস্থানীয় কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন মাস্ক। ইতিমধ্যে তিনি টুইটারের হাজারো কর্মীকে ছাঁটাই করেছেন। কর্মীদের কর্মঘণ্টা বাড়িয়ে ছুটি বন্ধ করেছেন। যারা বাড়িতে বসে অফিস করছিলেন, তাদের অফিসে এসে কাজের নির্দেশ দিয়েছেন। এসব পদক্ষেপসহ তিনি টুইটারের নিয়মনীতিতে ব্যাপক পরিবর্তন এনেছেন।

মাস্কের মালিকানায় টুইটারের ভবিষ্যৎ নিয়ে বিশেষজ্ঞরা নানা আশঙ্কা প্রকাশ করে আসছেন। বৃহস্পতিবার মাস্ক নিজেই টুইটার নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। প্রতিষ্ঠানটি বড় ধরনের অর্থনৈতিক সংকটে পড়তে পারে বলে কর্মীদের সতর্ক করেছেন তিনি।



মন্তব্য করুন