শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

নতুন কাউকে টুইটারের দায়িত্ব দিতে চান মাস্ক

অনলাইন ডেস্ক
১৭ নভেম্বর ২০২২ ১৬:২৯ |আপডেট : ১৮ নভেম্বর ২০২২ ১০:৫২
টুইটারের বর্তমান স্বত্বাধিকারী ইলন মাস্ক
টুইটারের বর্তমান স্বত্বাধিকারী ইলন মাস্ক

টুইটারের পেছনে কম সময় দেবেন এর নতুন মালিক ইলন মাস্ক। গত মাসে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কেনার পর এ প্ল্যাটফর্মে বেশ কিছু পরিবর্তন এনেছেন তিনি। এর পেছনে তিনি রাতদিন খাটছেন বলেও দাবি করেছেন।

বুধবার (১৬ নভেম্বর) ডেলাওয়ারের একটি আদালতে হাজির হয়ে তিনি বলেছেন, টুইটারে নতুন নেতৃত্ব খুঁজছেন তিনি। তার কাছে দায়িত্ব দিয়ে টুইটারে কম সময় দেওয়ার কথা ভাবছেন। টুইটারের দায়িত্ব গ্রহণের পর তিনি প্রাতিষ্ঠানিক পুনর্গঠনের কাজ করছেন। এ সপ্তাহের মধ্যে তা শেষ হবে।

বিশ্বের শীর্ষ ধনী ও যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহীর দায়িত্বেও আছেন ইলন মাস্ক। টেসলার একটি বেতনের প্যাকেজ বিষয়ে আদালতে শুনানির জন্য তাকে গতকাল বুধবার হাজির হতে হয়। সেখানেই তিনি তার নতুন পরিকল্পনার কথা বলেন।

টুইটারে ইলন মাস্কের প্রচুর সময় দেওয়া নিয়ে ইতিমধ্যে উদ্বেগ প্রকাশ করেছেন টেসলার বিনিয়োগকারীরা। টেসলার শেয়ারের দামও ৩ শতাংশ পড়ে গেছে।

মাস্ক আদালতে দেওয়া তার সাক্ষ্যে বলেন, টুইটার কেনার পর প্রতিষ্ঠানটিকে ঢেলে সাজাতে শুরুতে প্রচুর কাজ করার দরকার। এরপর আমি এখানে সময় কমিয়ে দেব। ইলন মাস্ক বলেন, তার কাজে বর্তমানে টেসলার কিছু প্রকৌশলী সাহায্য করছেন। তবে তারা তাদের বর্তমান কাজের বাইরে স্বেচ্ছায় এ কাজ করছেন।

টুইটার কেনার পর থেকে গত দুই সপ্তাহে এখানে ব্যাপক পরিবর্তন এনেছেন তিনি। শুরুতেই এর প্রধান নির্বাহীসহ শীর্ষ কর্মকর্তাদের বরখাস্ত করেছেন। এরপর তিনি প্রতিষ্ঠানটির প্রায় অর্ধেক কর্মী ছাঁটাই করেছেন। গত বুধবার তিনি কর্মীদের দীর্ঘ সময় কাজ করার কথা জানিয়ে মেইল করেছেন। কেউ রাজি না হলে প্রতিষ্ঠান ছেড়ে যেতে বলেছেন।

ওয়াশিংটন পোস্ট-এর বরাত দিয়ে বলা হয়, কর্মকর্তাদের পাঠানো এক ই-মেইলে টুইটারের কর্মীদের মাস্ক বলেন, টিকে থাকতে চাইলে কর্মীদের এভাবে কাজ করতে রাজি হতে হবে। রাজি না হলে তাদের তিন মাসের বেতন দিয়ে ছুটি দেওয়া হবে।

মাস্ক বলেন, টুইটার দিনে ৪০ লাখ ডলার লোকসান গুনছে। তাই ছাঁটাই ছাড়া প্রতিষ্ঠানের অন্য কোনো উপায় নেই। প্রতিষ্ঠানের কর্মীরা সপ্তাহে অন্তত ৪০ ঘণ্টা কাজ করবেন বলে তারা আশা করছেন।



মন্তব্য করুন