বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক
২০ নভেম্বর ২০২২ ০৬:০৯ |আপডেট : ২০ নভেম্বর ২০২২ ১৮:৩৫
টুইটার অ্যাকাউন্ট ফিরে পেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
টুইটার অ্যাকাউন্ট ফিরে পেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট পুনর্বহাল হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) টুইটারের নতুন মালিক ইলন মাস্ক জরিপ চালান। এতে সংখ্যাগরিষ্ঠ ভোটার ট্রাম্পের টুইটার পুনর্বহাল করতে ভোট দেন। তবে ভোটের ব্যবধান অল্প ছিল।

এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে, লাস ভেগাস থেকে এক ভিডিওতে ট্রাম্প মাস্কের জরিপকে স্বাগত জানান। ট্রাম্প বলেন, তিনি মাস্কের ভক্ত। তবে তিনি টুইটারে ফিরে আসার বিষয়টি প্রত্যাখ্যান করেন।

গত বছর ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার ঘটনার পর থেকে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়।

এর আগে, টুইটারে ট্রাম্পের অ্যাকাউন্ট পুনর্বহাল নিয়ে জরিপ পরিচালনার ২৪ ঘণ্টা পর শুক্রবার (১৮ নভেম্বর) ইলন মাস্ক টুইটে বলেন, জনগণ রায় দিয়েছে। ট্রাম্পের অ্যাকাউন্ট পুনর্বহাল করা হবে। গতকাল মাস্ক লাতিন ভাষায় যে টুইট করেন, তার অর্থ দাঁড়ায়, জনগণের কণ্ঠস্বর ঈশ্বরের কণ্ঠস্বর।

ট্রাম্পের বিতর্কিত প্রোফাইল ফিরিয়ে আনা নিয়ে টুইটারের দৈনিক ২৩ কোটি ৭০ লাখ ব্যবহারকারীর মধ্যে ১ কোটি ৫০ লাখের বেশি মানুষ ভোট দেন। ৫১.৮ শতাংশ মানুষ পক্ষে ভোট দেন। আর ৪৮.২ শতাংশ মানুষ বিপক্ষে ভোট দেন।

অ্যাকাউন্ট বাতিল করার সময় ট্রাম্পের টুইটার ব্যবহারকারী ছিল ৮ কোটি ৮০ লাখের বেশি। তিনি প্রেসিডেন্ট থাকাকালে টুইটারকে মুখপাত্র হিসেবে ব্যবহার করেন। বিভিন্ন নীতি ঘোষণা করেন, রাজনৈতিক শত্রুদের কটাক্ষ করেন ও সমর্থকদের সঙ্গে যোগাযোগ করেন বলে সমালোচনা আছে।



মন্তব্য করুন