শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

আসিম মুনির পাকিস্তানের নতুন সেনাপ্রধান

অনলাইন ডেস্ক
২৪ নভেম্বর ২০২২ ০৯:১৯ |আপডেট : ২৫ নভেম্বর ২০২২ ০৫:৫৩
পাকিস্তানের নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল আসিম মুনির।
পাকিস্তানের নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল আসিম মুনির।

পাকিস্তানের নতুন সেনাপ্রধান হিসেবে লেফটেন্যান্ট জেনারেল আসিম মুনিরকে বেছে নিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) তথ্যমন্ত্রী মরিয়াম আওরঙ্গজেব টুইটারে এ ঘোষণা দিয়েছেন। তিনি লিখেছেন, প্রধানমন্ত্রী নিজের সাংবিধানিক ক্ষমতা বলে এ সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে, লেফটেন্যান্ট জেনারেল সাহির শামশাদ মির্জাকে জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান (সিজেসিএসসি) হিসেবে নিয়োগের সুপারিশ করা হয়েছে। দুজনের নিয়োগের সুপারিশের সংক্ষিপ্তসার প্রেসিডেন্ট আরিফ আলভির দপ্তরে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী।

এ ঘোষণার কয়েক মিনিট পর সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেন, নিয়োগের সুপারিশ প্রেসিডেন্ট আরিফ আলভির দপ্তরে পাঠানো হয়েছে।

এ ঘোষণার কয়েক মিনিট পর সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেন, নিয়োগের সুপারিশ প্রেসিডেন্ট আরিফ আলভির দপ্তরে পাঠানো হয়েছে। জনগণকে রাজনৈতিক দৃষ্টিভঙ্গি থেকে বিষয়টিকে না দেখারও আহ্বান জানিয়ে প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, আইন ও সংবিধান মেনে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রেসিডেন্ট এই নিয়োগগুলো বিতর্কিত করবেন না এবং প্রধানমন্ত্রীর সুপারিশ অনুমোদন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন খাজা আসিফ।

প্রসঙ্গত, চলতি মাসের শেষের দিকে অবসরে যাচ্ছেন বর্তমান সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। আরও এক মেয়াদ দায়িত্ব পালনের সুযোগ থাকলেও অবসর নেওয়ার ঘোষণা দেন তিনি। এই ঘোষণার পর সব মহলের নজর ছিল নতুন সেনাপ্রধান নিয়োগের দিকে।



মন্তব্য করুন