বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

টাইসন ফুরিসের ইভেন্টে অংশ নেবেন সন্দ্বীপ সিং ভাট্টি

স্পোর্টস ডেস্ক
১ ডিসেম্বর ২০২২ ১৫:০১ |আপডেট : ১ ডিসেম্বর ২০২২ ১৭:২৬
পুরোনো ছবি
পুরোনো ছবি

টাইসন ফুরিস আন্ডরকার্ড দলের হয়ে প্রো বক্সিংয়ে সুযোগ পেয়েছেন ভিএন প্রমোশনসের প্রতিনিধিত্ব করা বক্সার সন্দ্বীপ সিং ভাট্টি। বিশ্বজুড়ে ক্রীড়াবিদদের প্রমোশন করা টপ র‍্যাঙ্ক (জাবির হার্বার্ট মুহাম্মদ ও বব আরুম দ্বারা প্রতিষ্ঠিত বক্সিং প্রচারমূলক সংস্থা) এবং ফ্র্যাঙ্ক ওয়ারেন (কুইন্সবেরি প্রচারের প্রতিষ্ঠাতা) এর সমর্থনে সন্দীপ সিং ভাট্টি ৩ ডিসেম্বর ব্রিটিশ পেশাদার বক্সার ইসাক লোয়ের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

পেশাদার প্রো বক্সিং ফাইটার নীরজ গোয়াত ও বিকাশ কৃষাণ যাদব ২০২০ সালে প্রতিষ্ঠা করেন ভিএন প্রমোশনের। তাদের প্রচারে মাঠে ও বাইরে উভয় ক্ষেত্রেই শীর্ষস্থানীয় ভারতীয় পেশাদার বক্সারদের দেখা গেছে। 

সম্প্রতি স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানিটির সঙ্গে চুক্তি করা সন্দ্বীপ আফগান বক্সার আইমাল সেদিকজাদার বিপক্ষে তার ৮ রাউন্ডের ডব্লিউ ভিসি শিরোপা জয় করে খ্যাতি পান। বেশ কয়েকটি ভারতীয় পেশাদার বক্সিং টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করার পর তিনি এখন টাইসন ফিউরির কার্ডের অধীনে লড়াই করবেন। পরবর্তীতে বক্সিং চ্যাম্পিয়ন হওয়ার সুযোগও থাকছে তার কাছে।

নীরজের প্রথম আন্ডারকার্ড লড়াইয়ে অংশ নিতে সাহায্য করার বিষয়ে ভিএন প্রমোশনের মালিক নীরজ গোয়াত বলেছেন, সন্দীপ একজন বক্সারের চেয়ে বেশি যোদ্ধা। তিনি শুধুমাত্র ভারতে পেশাদার বক্সিং-এর জন্য উচ্চতাই বাড়াননি- আসন্ন আন্ডারকার্ড লড়াইয়ে তার নির্বাচন নিঃসন্দেহে তাকে লড়াই স্পোর্টস কমিউনিটিতেও তাকে জনপ্রিয় করে তুলবে।

এই মুহূর্তে ভারতের অন্যতম বড় পেশাদার বক্সার হচ্ছে সন্দ্বীপ। টপ র্যাঙ্ক ও ফ্র্যাঙ্ক ওরেনসের সাহায্য তাকে আন্তর্জাতিক চ্যাম্পিয়ন করতে ও বিশ্বসেরাদের বিপক্ষে লড়াই করাবে। অনেক ভারতীয় ভক্তই হয়তো দেখে অবাক হবে সন্দ্বীপ আন্তর্জাতিক তারকাদের সঙ্গে একই মঞ্চে লড়াই করছে। এটা অন্য ভারতীয় বক্সারদের জন্যও দরজা খুলে দেবে।

নিজের রোমাঞ্চের কথা জানিয়ে সন্দ্বীপ বলেন, এমন পেশাদার বক্সারদের বিপক্ষে লড়তে পারা আমার ক্যারিয়ারের জন্য অনেক বড় উন্নতি। আমি নিরাজ গোয়াতের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই এটা করে দেওয়ার জন্য। একই সঙ্গে র্যাঙ্ক ইন্ডিয়া ও মিস্টার ফ্রাঙ্ক ওরেনকেও ধন্যবাদ জানাই আন্তর্জাতিক লিগে এত দ্রুত লড়ার সুযোগ করে দেওয়ায়।

আন্ডারকার্ড লড়াইয়ে সন্দীপের অংশগ্রহণের গুরুত্ব সম্পর্কে জানিয়ে টপ র‍্যাঙ্ক শেয়ারের প্রতিষ্ঠাতা ও সিইও বব আরুম বলেছেন, পেশাদার বক্সিং ভারতে একটি বিশাল ফ্যানবেস খুঁজে পেয়েছে; লড়াইয়ের খেলার প্রতি ভারতীয় ভক্তদের প্রতিক্রিয়া ও শ্রদ্ধা দেখে আমি বেশ অবাক হয়েছি। একই সঙ্গে কীভাবে এটি এমনকি স্পোর্টস কমিউনিটির বাইরের লোকদের কাছে নেওয়া যায় এ নিয়ে কাজ করছি।

আমাদের লক্ষ্য সবসময় সন্দ্বীপের মতো ক্রীড়াবিদদের সমর্থন করা ও প্রো বক্সিংকে জাতীয় সীমানা অতিক্রম করার জন্য দরজা খুলে দেওয়া। আমরা ক্রিকেট এবং ফুটবলের মতো বিশ্বব্যাপী পেশাদার বক্সিংকে আরও বড় ও শক্তিশালী বাণিজ্যিক কার্যকারিতা দিতে চাই এবং আমরা আশা করি এটি অনুপ্রাণিত করবে বাকিদের।



মন্তব্য করুন