বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

এবার মেসিকে খোঁচা দিলেন তসলিমা নাসরীন

অনলাইন ডেস্ক
৩ ডিসেম্বর ২০২২ ০৮:৫২ |আপডেট : ৩ ডিসেম্বর ২০২২ ১৫:০৯
তসলিমা  নাসরীন ও লিওনেল মেসি।
তসলিমা নাসরীন ও লিওনেল মেসি।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে দ্বিতীয়ার্ধে পোল্যান্ডের বিরুদ্ধে পাওয়া একমাত্র পেনাল্টি মিস করেছিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন প্রাণভোমরার পেনাল্টি সেভ করে রাতারাতি সাড়া ফেলে দেন পোল্যান্ডের গোলরক্ষক ওয়চেক সেজনি। অন্যদিকে সমালোচনার মুখে পড়তে হয়েছে লিওনেল মেসিকে।

এবার মেসিকে সমালোচনা করতে ছাড়লেন না ভারতে বসবাসরত বাংলাদেশি লেখক তসলিমা নাসরিন। তিনি মেসিকে খোঁচা দিয়ে বল্লেন দাবি করলেন, ওই পেনাল্টি তিনিও মিস করতেন না। যা নিয়ে শোরগোল নেট দুনিয়ায়।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে ফেসবুকে ওয়ালে তিনি লিখেন, মনে হচ্ছে ওই পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না। কিন্তু মিস করলেন মেসি। পুরোই মিস। কোনো মানে হয়? বিশ্বকাপে তিনটে পেনাল্টি কিকের মধ্যে দুটোই মিস করলেন মেসি। আর এঁকে নিয়ে লোকের ম্যাডনেসের সীমা নেই। শুনেছি খেলতে গিয়ে এ পর্যন্ত ২৯টা নাকি ৩১টা পেনাল্টি উনি মিস করেছেন। উফ! ভাবা যায়?

যদিও ওই পোস্টে লেখিকার দাবির সঙ্গে বেশির ভাগ মন্তব্যকারীই সহমত পোষণ করেননি। কেউ কেউ মনে করিয়ে দিয়েছেন মেসি যতই পেনাল্টি করুক, তবু তিনি মেসিই। আবার কেউ লিখেছেন, মেসিই প্রথম নন। অতীতেও বহু মহাতারকা ফুটবলার একই ভাবে পেনাল্টিতে গোল করতে পারেননি। এরকম মন্তব্যের জবাবে তসলিমাকে দুঃখ করতে দেখা যায়, এখন তেমন দুর্দান্ত খেলা তিনি দেখতে পাচ্ছেন না।

তিনি লেখেন, সব ম্যাড়ম্যাড়ে। পেলের সেই মাঠের এ মাথা থেকে কেড়ি কেটে কেটে ও মাথায় বল নিয়ে যাওয়া, আহ! ব্রাজিলের সান্টোসে গিয়ে সে কারণেই পেলে মিউজিয়াম দেখে এসেছি। না, আমি ব্রাজিলের ভক্ত নই। আমি ভালো খেলা দেখার পিয়াসী।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর