সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
৪ ডিসেম্বর ২০২২ ০৮:০৮ |আপডেট : ৪ ডিসেম্বর ২০২২ ১৯:২৫
কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি আর্জেন্টিনা
কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপে দুর্দান্ত গতিতে এগিয়ে চলছে আর্জেন্টিনা। এরই মধ্যে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে লিওনেল মেসির দল। সেমিফাইনালে যেতে এবার তাদের টপকাতে হবে শক্তিশালী নেদারল্যান্ডসকে। কেননা কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি হচ্ছে এ দুই হট ফেবারিট। আগামী ৯ ডিসেম্বর রাতে মাঠে নামবে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস।

দোহার আহমদ বিন আলী স্টেডিয়ামে শনিবার (৩ ডিসেম্বর) শেষ ষোলোর ম্যাচে লিওনেল মেসি ও ইউলিয়ান আলভারেজের গোলে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

প্রথমার্ধে লিওনেল মেসির গোলের পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান ইউলিয়ান আলভারেজ। ৭৬ মিনিটে এনজো ফার্নান্দেজের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় অস্ট্রেলিয়া।

ফ্রান্সের কাছে হেরে ২০১৮ বিশ্বকাপে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। তবে এবার আর শেষ ষোলো থেকে বিদায় নিতে হয়নি মেসিদের।

এর আগে দিনের অপর খেলায় যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ডাচরা। ডাচদের হয়ে গোল করেন ডিপাই, ব্লিন্ড এবং ডামফ্রিজ। আর যুক্তরাষ্ট্রের হয়ে একমাত্র গোলটি করেন হাজী রাইট।  এবারের বিশ্বকাপে দারুণ খেলেছে নেদারল্যান্ডস। আপাতত তারা অপরাজিত আছে কাতার বিশ্বকাপে। 

ব্রাজিলে অনুষ্ঠিত ২০১৪ বিশ্বকাপে নেদারল্যান্ডসকে সেমিফাইনালে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছিল মেসিরা। যেখানে তাদের ত্রাতা হয়েছিলেন গোলরক্ষক রোমেরো।



মন্তব্য করুন