সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে নেইমারকে পাচ্ছে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
৪ ডিসেম্বর ২০২২ ২১:৩০ |আপডেট : ৫ ডিসেম্বর ২০২২ ১৫:৫৪
ব্রাজিলিয়ান তারকা নেইমার। পুরোনো ছবি
ব্রাজিলিয়ান তারকা নেইমার। পুরোনো ছবি

কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হওয়ার আগে সুখবর পেল ব্রাজিল। রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটির ফরোয়ার্ড নেইমার চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে মাঠে ফিরতে যাচ্ছেন।

রোববার (৪ ডিসেম্বর) সংবাদ সম্মেলনে সেলেসাও কোচ তিতে পিএসজি তারকা নেইমারের ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন। সংবাদ সম্মেলনে তিতের সঙ্গে উপস্থিত ছিলেন ব্রাজিল অধিনায়ক থিয়াগো সিলভা। এক গণমাধ্যমকর্মী তার কাছে প্রশ্ন রাখেন নেইমারের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলার সম্ভাবনা নিয়ে। থিয়াগো তখন নিজে কিছু না বলে কোচকে জবাব দিতে অনুরোধ করেন। তিতে এক কথায় বলেন, হ্যাঁ (নেইমার খেলছে)।

এবারের আসরে সার্বিয়ার বিপক্ষে দলের প্রথম ম্যাচে গোড়ালিতে চোট পেয়েছিলেন নেইমার। আঘাত গুরুতর হওয়ায় গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে সুইজারল্যান্ড ও ক্যামেরুনের বিপক্ষে খেলতে পারেননি তিনি। তাকে ছাড়াই জি গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে নাম লেখায় ব্রাজিল। সার্ব ও সুইসদের বিপক্ষে জিতলেও শেষ ম্যাচে অবশ্য ক্যামেরুনের কাছে হেরে যায় তারা।

ছন্দময় ফুটবলের পসরা সাজিয়ে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল। দলের শুভ সূচনায় গোল না পেলেও দারুণ খেলেছিলেন নেইমার। কিন্তু ৭৯তম মিনিটে গোড়ালির চোটে মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন তিনি।

৩০ বছর বয়সী নেইমার অবশ্য আঘাত পেয়েছিলেন আরও ১২ মিনিট আগে। বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারের কড়া চ্যালেঞ্জে লুটিয়ে পড়ার পর প্রাথমিক চিকিৎসা নিয়ে মাঠেই ছিলেন তিনি। কিন্তু পরে আর শরীর সায় না দেওয়ায় খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছিলেন তিনি।

সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড নেইমার গতকাল শনিবার থেকে অনুশীলন শুরু করছেন। এবারে তিতে দিয়েছেন তার প্রত্যাবর্তনের খবর। এটি নিঃসন্দেহে স্বস্তি দেবে শিরোপাপ্রত্যাশী ব্রাজিলের ভক্ত-সমর্থকদের।

কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে কোরিয়ানদের মুখোমুখি হবে হেক্সা জয়ের স্বপ্নে বিভোর ব্রাজিল। আগামীকাল সোমবার বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় ৯৭৪ স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।



মন্তব্য করুন