শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

রাণীনগরে যৌতুকের দাবিতে রিয়া হত্যা মামলায় স্বামী গ্রেপ্তার

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি
৫ ডিসেম্বর ২০২২ ১১:২৭ |আপডেট : ৫ ডিসেম্বর ২০২২ ১৫:৫০
গৃহবধূ রিয়া মুনি হত্যা মামলায় আসামি স্বামী মিলন মিয়া।
গৃহবধূ রিয়া মুনি হত্যা মামলায় আসামি স্বামী মিলন মিয়া।

নওগাঁর রাণীনগরে যৌতুকের দাবিতে গৃহবধূ রিয়া মুনিকে হত্যা মামলায় স্বামী মিলন মিয়াকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৫ ডিসেম্বর) সকালে উপজেলা সদরের স্টেশন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে গত ৫ অক্টোবর স্ত্রী হত্যায় তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের হয়।

সোমবার ( ৫ ডিসেম্বর) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ গ্রেফতারকৃত মিলন মিয়া উপজেলার ছাতারদিঘী উত্তরপাড়া গ্রামের নূর মোহাম্মদের ছেলে।

 

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার রাজাপুর গ্রামের রুবেল আলীর মেয়ে রিয়া মুনি (১৯) এর গত দুই বছর আগে ছাতারদিঘী উত্তরপাড়া গ্রামের নুর মোহাম্মদের ছেলে মিলন মিয়ার সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে রিয়ার শ্বশুরবাড়িতে পারিবারিক কলহ চলছি। আবার যৌতুকের দাবিতে মাঝে মধ্যেই রিয়াকে তার স্বামী মিলনসহ শ্বশুরবাড়ির লোকজন নির্যাতন করতো। এরই ধারাবাহিকতায় গত ৪ অক্টোবর রাতে যৌতুককে কেন্দ্র করে গৃহবধূ রিয়ার সাথে তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের ঝগড়া হয়। এরই জের ধরে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন রিয়াকে মারপিট করে রশি দ্বারা গলায় ফাঁস দিয়ে হত্যা করে বাড়ির পাশে একটি গাছের ডালের সাথে লাশ ঝুলিয়ে রাখে। এরপর বাড়ি থেকে সবাই পালিয়ে যায়।

 

আরও জানা যায়, এ ঘটনায় গৃহবধূ রিয়ার বাবা রুবেল বাদী হয়ে রিয়ার স্বামী মিলন, শ্বশুর নুর মোহাম্মদ, শাশুড়ি মনিকা, ননদ-জাসহ এজাহারনামীয় ৭ জনকে এবং অজ্ঞাতনামা ৫-৬ জনকে আসামি করে ৫ অক্টোবর রাণীনগর থানায় হত্যা মামলা দায়ের করেন

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, মামলার পর থেকেই স্বামীসহ অন্যান্য আসামিরা পলাতক। গোপন সংবাদের ভিত্তিতে মামলার প্রধান আসামি মিলনকে সোমবার (৫ ডিসেম্বর) সকালে গ্রেপ্তার করে পুলিশ। এদিন দুপুরেই তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। আর মামলার অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর