সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

‘ম্যাচ জেতাবে ব্যাটাররা, টুর্নামেন্ট জেতাবে বোলাররা’

স্পোর্টস ডেস্ক
৬ ডিসেম্বর ২০২২ ০০:৪৩ |আপডেট : ৬ ডিসেম্বর ২০২২ ১০:১১
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ক্রিকেটের সবচেয়ে দ্রুতগতির ফরম্যাট টি-টেন। অনেকেই এটাকে বলে থাকেন ব্যাটারদের জন্য সহায়ক ফরম্যাট। কিন্তু আবুধাবি-টেন লিগে দেখা মিলছে দারুণ সব বোলিং পারফরম্যান্সেরও। তাদেরই একজন অস্ট্রেলিয়ার আন্দ্রে টাই।

টিম আবুধাবির হয়ে সাত ম্যাচ খেলে এখন অবধি ১০ উইকেট নিয়েছেন তিনি। টাই মনে করেন, বোলাররাই সংক্ষিপ্ত ফরম্যাটে জেতাতে পারে ম্যাচ। তিনি বলেন, সংক্ষিপ্ত ফরম্যাটে ব্যাটাররা আপনাকে ম্যাচ জিতাবে। কিন্তু বোলাররা আপনাকে টুর্নামেন্ট জেতাবে।

ফরম্যাটটা যেকোনো দিকেই যেতে পারে আসলে। ব্যাটাররা আক্রমণ করতে চাচ্ছে, বোলারদের জন্যও যেকোনো মুহূর্তে সুযোগ আছে উইকেট নেওয়ার। আর সঙ্গে ওভার কম থাকায় সবসময়ই মারার তাড়না থাকে। আপনার ভালো সুযোগ আছে উইকেট নেওয়ার ও দলগুলোকে আটকে দেওয়ার।

নিজের দলের পরিকল্পনা নিয়ে তিনি বলেন, এবার আমরা বোলিং ইউনিট হিসেবে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পেরেছি। পিটার হাটজওগ্লোওস ভালো করছে বল হাতে। আমরা একটি পরিষ্কার ও সাধারণ পরিকল্পনা ঠিক করেছি। এটাতেই অটল আছি।

আমাদের পরিকল্পনার বড় অংশ হচ্ছে তাড়াতাড়ি উইকেট নেওয়া। এ কারণেই অন্যদের আটকে দিতে পারছি। আমার মনে হয় প্রতিযোগিতায় বোলারদের বড় নামদের কয়েকজন আছে আমাদের। যদি আপনি উইকেট নিতে পারেন ও প্রতিপক্ষের ব্যাটিং অর্ডারের পরীক্ষা নেন, সাফল্য পাবেন।



মন্তব্য করুন