শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

কলাপাড়ায় খেলার হাফটাইমে সিজার, নবজাতকের নাম হলো নেইমার

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
৬ ডিসেম্বর ২০২২ ১৭:০০ |আপডেট : ৭ ডিসেম্বর ২০২২ ০৭:০৮
পটুয়াখালি জেলা
পটুয়াখালি জেলা

সোমবার (৫ ডিসেম্বর) দিবাগত রাত একটায় শুরু হয় ব্রাজিল ও দক্ষিণ কোরিয়ার খেলা। এসময় একটি ক্লিনিকে বসে খেলা দেখছিলো কলাপাড়া হাসপাতালের চিকিৎসক ডা. জে এইচ খান লেলিন, এ্যানেসথেসিয়া ডাক্তার পার্থ সমদ্দারসহ সেবিকারা। ব্রাজিল প্রথমার্ধ্বে ৪ গোল দেয়ার পর হঠাৎ ডাক্তারের কাছে খবর কাছে আসে প্রসব বেদনায় কাতরাচ্ছে ফাতেমা বেগম নামের এক গর্ভবতী মা।

রোগীর অসুস্থতা বেড়ে গেলে তাৎক্ষনিক নেয়া হয় অপারেশন থিয়েটারে, করা হয় সিজার। পরে নবজাতকটি মায়ের পেট থেকে বের করার পরই চিকিৎসকের অপরাসনের কাজে ব্যবহৃত একটি যন্ত্র (কেচি) ধরে ফেলেন। এসময় ডা. লেলিন উচ্ছসিত হয়ে ওই শিশুর নাম রাখেন নেইমার। এই ঘটনা আর ওই শিশুর ছবি তিনি তার ফেসবুক ওয়ালে শেয়ার করলে তা বেশ ভাইরাল হয়। 


অনেকে আবার কমেন্ট করে ওই বাচ্চাটিকে জার্সি উপহার দেয়ার কথা জানান। বর্তমানে ওই শিশুর মা এবং শিশুটি ওই ক্লিনিকে ভর্তি রয়েছে।

শিশু নেইমারের ছোট চাচি অন্তরা বেগম জানান, কলাপাড়া পৌর শহরের ৬ নং ওয়ার্ডের নজিবুল্লাহর স্ত্রী ফাতেমা বেগম। রাত দুইটার দিকে প্রসব বেদনা ওঠার পরই ফাতেমাকে ক্লিনিকে নিয়ে আসি। পরে তাৎক্ষনিক ডা. লেলিন ফাতেমাকে সিজার করেন এবং শিশুটির নাম রাখেন নেইমার।

ওই ক্লিনিকের সেবিকা আলো বেগম জানান, ব্রাজিল ৪ গোল দেয়ার পর আমরা অনেকটা উচ্ছসিত ছিলাম। কিন্তু এসময় ওই রোগীকে ক্লিনিকে নিয়ে আসা হলে আমরা খেলার প্রথমার্ধ্ব শেষ হওয়ার আগেই তাকে সিজারিয়ান কক্ষে নিয়ে যাই। সিজার শেষে বাচ্চাটি অবাক কাণ্ড ঘটিয়ে ফেলে। সে ডা. লেলিনের সিজারিয়ান কাজে ব্যবহৃত যন্ত্রটি ধরে ফেলে।

কলাপাড়া হসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. লেলিন জানান, আমরা ক্লিনিকের সবাই একসঙ্গে বসে ব্রাজিলের জার্সি পরে খেলা উপভোগ করছিলাম। ৪ গোল হওয়ায় খেলাটি বেশ জমে উঠছিলো। এসময় ওই রোগীর অবস্থা খারাপ দেখে খেলার বিরতির মাঝে তাৎক্ষনিক তাকে অপারেশন থিয়েটারে নিয়ে সিজার করি। মজার বিষয় হচ্ছে নবজাতকটি আমি হাতের উপর নেয়ার পর তার মায়ের নাড়ি কাটার আগেই আমার হাতের একটি যন্ত্র ধরে ফেলে এবং সে যন্ত্রটি অনেক্ষন ধরে রাখে। এতে আমার সঙ্গে থাকা সবাই অনেকটা আনন্দিত হয়। এসময় আমি তার নাম নেইমার রেখে দেই।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর