শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

গরুর মাথায় ৬টি শিং, নাম ‘লাল মিয়া’

অনলাইন ডেস্ক
২৩ জানুয়ারি ২০২৩ ১৪:০০ |আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩ ১৭:৩৫
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার কুশনা ইউনিয়নের বহরামপুর গ্রামের বাসিন্দা মোশাররফ হোসেনের গোয়ালে ২ বছর আগে তার একটি গাভী ‘লাল মিয়া’র জন্ম দেয়।

জন্মের পর এর সবকিছু স্বাভাবিক ছিল। তবে ৬ মাস পর লাল মিয়ার মাথায় বাড়তি ২টি শিং গজায়। এর কিছুদিন পর আরও ২টি শিং দেখা যায়। এখন লাল মিয়ার মাথায় মোট শিংয়ের সংখ্যা ৬টি।


এখন লাল মিয়া আশপাশের এলাকায় বেশ পরিচিত। লোকজন ঘটা করে তাকে দেখতে আসছে। তার মালিক বলছেন, ৬টির পর 'লাল মিয়া'র মাথায় আরও ২টি শিং গজানোর আভাস দেখতে পাচ্ছেন তিনি।

মোশাররফ বলেন, লাল মিয়ার মাথায় আরও ২টি শিং উঠবে বলে মনে হচ্ছে।লাল মিয়া'কে দেখাশোনা করেন মোশাররফের স্ত্রী জোসনা বেগম। তিনি জানান, অন্য গরুর মতোই স্বাভাবিক খাবার খায় লাল মিয়া। স্বভাবেও অন্যরকম কিছু নেই।

স্থানীয় যুবক সোহেল রানার ভাষ্য, প্রতিদিনই লাল মিয়াকে দেখতে বিভিন্ন এলাকা থেকে মানুষ মোশাররফের বাড়িতে ভিড় জমাচ্ছে। তিনি নিজেও কখনো ৬ শিংওলা গরু দেখেননি।

এ বিষয়ে কোটচাঁদপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মর্কতা (অতিরিক্ত দায়িত্ব) ডা. মো. রেজাউল করিম বলেন, কোনো গরুর একসঙ্গে ৬টি শিং ওঠার ঘটনা খুব স্বাভাবিক কিছু না। জেনেটিক্যাল কারণে এটা হতে পারে।



মন্তব্য করুন