শুক্রবার, ২৪ মে ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

বইমেলায় জুলফিকার শাহিনের ‘যে সুতোয় তুমি স্বপ্ন বোনো’

ঝিনাইদহ প্রতিনিধি
৩১ জানুয়ারি ২০২৩ ১৬:১৫ |আপডেট : ৩১ জানুয়ারি ২০২৩ ১৬:৫৮
একুশে বইমেলায় আসছে তরুণ লেখক ও মানবাধিকার কর্মী জুলফিকার শাহিনের প্রথম কাব্যগ্রন্থ ‘যে সুতোয় তুমি স্বপ্ন বোনো’
একুশে বইমেলায় আসছে তরুণ লেখক ও মানবাধিকার কর্মী জুলফিকার শাহিনের প্রথম কাব্যগ্রন্থ ‘যে সুতোয় তুমি স্বপ্ন বোনো’

এবারের একুশে বইমেলায় উদীয়মান তরুণ লেখক ও মানবাধিকার কর্মী জুলফিকার শাহিনের প্রথম কাব্যগ্রন্থ ‘যে সুতোয় তুমি স্বপ্ন বোনো’ প্রকাশিত হবে। অনিন্দ্য প্রকাশ থেকে কাব্যগ্রন্থটি প্রকাশিত হচ্ছে।

বই এবং কবিতাপ্রেমী সকল শ্রেণীর পাঠকের জন্য বইটিতে ৭৬টি কবিতা রয়েছে। বইটি সম্পর্কে লেখক ও মানবাধিকার কর্মী জুলফিকার শাহিন বলেন, ছাত্রজীবন থেকেই লেখালেখির সাথে যুক্ত। সখের বশে প্রায়শই পত্রিকা এবং বিভিন্ন সামাজিক মাধ্যমে লেখালেখি করছি। সৃজনশীল লেখাগুলোকে কবিতার মাধ্যমে তুলে ধরায় আমার মূল লক্ষ্য।

প্রেম, বিরহ, দ্রোহ এবং বাস্তবতার অপূর্ব প্রকাশ বইয়ের প্রতিটি কবিতায় তুলে ধরার চেষ্টা করেছেন জানিয়ে তিনি বলেন, মনের খোরাক মেটাতে সকল বয়সী পাঠক বিশেষ করে কবিতাপ্রেমী মানুষের জন্য আমার এই কাব্যগ্রন্থটি উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। যে সুতোয় তুমি স্বপ্ন বোনো বইটি আসন্ন বইমেলায় পাঠকদের মধ্য প্রাণের সঞ্চার করবে বলে তিনি আশা করেন। এবারের বইমেলায় বইটি সবার কাছে গ্রহনযোগ্য হয়ে উঠুক এবং ব্যাপক সাড়া ফেলুক সেই দোয়া কামনা করেন তিনি।

৩০০ টাকা মূল্যের বইটির প্রচ্ছদ করেছেন স্বনামধন্য প্রচ্ছন্ন শিল্পী ও প্রখ্যাত গীতিকার মনিরুজ্জামান পলাশ। যারা ঘরে বসে বইটি সংগ্রহ করতে চান তারা অনলাইন বই বাজার রকমারিবইফেরীতে যোগাযোগ করতে পারেন।

প্রসঙ্গত, জুলফিকার শাহিন ঝিনাইদহের শৈলকূপা উপজেলার নিভৃত পল্লী ধর্মপাড়া গ্রামের জুলফিকার আলমের পুত্র। জুলফিকার কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে বর্তমানে জাতীয় মানবাধিকার কমিশনের কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।



মন্তব্য করুন