শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

নিম্নচাপ কেটে যাওয়ায় ফের বাড়বে শীত

অনলাইন ডেস্ক
৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৫৪ |আপডেট : ৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৫২
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি আরও দক্ষিণ-পশ্চিম দিকে অগ্রসর হয়ে লঘুচাপে পরিণত হয়েছে। এতে এটি গুরুত্বও হারিয়েছে। ফলে বায়ু প্রবাহজনিত পরিবর্তনে দেশে শীতকালের স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করবে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।  

পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এছাড়া কুড়িগ্রাম ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে যে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, সেটি অব্যাহত থাকতে পারে। পাশাপাশি সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৯.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙামাটিতে ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ের শেষে আবারও সারা দেশে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। ফলে শীতের অনুভূতি কিছুটা কমে আসবে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪৬ মিনিটে এবং শনিবার (৪ ফ্রেব্রুয়ারি) সূর্যোদয় ভোর ৬টা ৩৮ মিনিটে।



মন্তব্য করুন