বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গণঅধিকার পরিষদের হারিকেন মিছিল

নিজস্ব প্রতিবেদক
৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪২ |আপডেট : ৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৫২
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

‌বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও হারিকেন মিছিল করেছে গণঅধিকার পরিষদ।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ সমাবেশ করেন দলটির নেতাকর্মীরা। পরে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দলীয় কর্যালয পর্যন্ত হারিকেন মিছিল করেন তারা।

বিক্ষোভ সমাবেশ সভাপতির বক্তব্যে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, সরকার জানুয়ারি মাসে দুইবার বিদ্যুতের দাম বাড়িয়েছে, একবার গ্যাসের দাম বাড়িয়েছে। আওয়ামী লীগ এই জাতিকে একটা মেরুদণ্ডহীন জাতিতে পরিণত করেছে।

লুটপাটকে বৈধতা দিতে সরকার আইএমএফের কাছ থেকে টাকা এনেছে মন্তব্য করে তিনি আরও বলেন, সরকার আইএমএফের কাছ থেকে ভিক্ষার টাকা এনে বড় বড় কথা বলছে। তারা উন্নয়নের কথা বলে প্রতিটি প্রকল্পে দুই-তিন গুণ খরচ দেখিয়ে লুটপাট করছে এবং দেশকে ভাগ-বাঁটোয়ারার ভাগাড়ে পরিণত করে বিভিন্ন দেশকে খুশি রাখছে।

গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খান বলেন, আজ ব্যাংকে নাই, মানুষের পকেটে টাকা নাই। টাকা সব আছে আওয়ামী লীগের পকেটে।

বিক্ষোভ সমাবেশে গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেন, বিপ্লব কুমার পোদ্দার, ডা. মালেক ফরাজি, আতাউল্লাহ, যুগ্ম সিনিয়র সচিব তারেক রহমান, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন