শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

এবার বগুড়ার দুই আসনেই ফল প্রত্যাখ্যান জাকের পার্টির

নিজস্ব প্রতিবেদক
৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:০৮ |আপডেট : ৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৭
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

এবার বগুড়া-৪ (নন্দীগ্রাম-কাহালু) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনের ফল প্রত্যাখান করেছেন জাকের পার্টির প্রার্থীরা।

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা এ ঘোষণা দেন। জাকের পার্টির প্রার্থীরা হলেন- বগুড়া-৬ আসনের মোহাম্মদ ফয়সাল বিন শফিক সনি ও বগুড়া-৪ আসনের আলহাজ্ব আব্দুর রশিদ সরদার।

সংবাদ সম্মেলনে জাকের পার্টির প্রার্থীরা বলেন, গত ১ ফেব্রুয়ারি উপনির্বাচনের দিন কী ঘটেছে আপনারা দেখেছেন। ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি ও ইভিএম মেশিন নিয়ে যা হলো তা দুঃখজনক। বাস্তবে দেখা যাচ্ছে, ইভিএম মেশিনে ভোট প্রদান প্রশ্নবিদ্ধ। এটি হ্যাক করা যায়। এক মার্কায় ভোট দিলে অন্য মার্কায় চলে যাওয়াসহ কারিগরি ত্রুটি দেখা দেয়। ভোটকেন্দ্র পরিদর্শনকালে সাধারণ ভোটাররা আমাদের কাছে এসব তথ্য তুলে ধরেন।

প্রার্থীরা আরও বলেন, জাকের পার্টি বর্তমানে সুসংগঠিত ও বৃহৎ রাজনৈতিক দল। বগুড়ায় জাকের পার্টি ও সহযোগী সংগঠন সমূহের সাংগঠনিক বিস্তৃতি ব্যাপক। দলীয় ভোটারও প্রচুর। কিন্তু নির্বাচনের ফলাফলে আমাদের গোলাপ ফুল প্রার্থীদের স্বল্প ভোটের কোটায় রাখা হয়েছে।

জাকের পার্টি প্রযুক্তির বিরুদ্ধে নয়, কিন্তু অত্যন্ত যুক্তিসংগত কারণে জোরালো আহ্বান জানাচ্ছি, ইভিএম নয়, প্রচলিত ব্যালেটে ভোট হোক অথবা হ্যাকিংমুক্ত সর্বাধুনিক প্রযুক্তি ব্লকচেইন ও ই-ভোটিং প্রবর্তন হোক। পরিশেষে অত্যন্ত যুক্তিসংগত কারণেই জাতীয় সংসদ উপনির্বাচনে বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের ভোটের ঘোষিত ফলাফল প্রত্যাখান করলাম।

এ সময় জাকের পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আশরাফুজ্জামান, পার্টির নেতা বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সম্পাদক খোরশেদ আলম খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর