শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

নেই ফটোশপের প্রয়োজন! গুগলেই আছে ছবি এডিটের সুবিধা

অনলাইন ডেস্ক
১ মার্চ ২০২৩ ০৫:০৩ |আপডেট : ১ মার্চ ২০২৩ ১৬:২০
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গুগল ফটোজ ব্যবহারকারীদের জন্য দারুণ একটি আপডেট এনেছে। এখন আর ফটোশপের কাজ জানার দরকার নেই। গুগল ফটোজ ব্যবহার করে ছবি এডিটসহ নানাবিধ কাজ করা যাবে। সঙ্গে অ্যাপসটি নিয়ে এসেছে ম্যাজিক ইরেজার নামের একটি নতুন টুলস।

এটি আদতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্ভর একটি ফটো এডিটিং ফিচার। যার মাধ্যমে ছবি থেকে অপ্রয়োজনীয় যেকোনও অবজেক্ট মুছে ফেলতে পারবেন ব্যবহারকারীরা।

এরআগে পিক্সল ৭ ও পিক্সেল ৬ সিরিজের স্মার্টফোনে ফিচারটি এনেছিল গুগল। এবার গুগল ফটোজেও যোগ হতে চলেছে এ ফিচার।

এখানেই শেষ নয়, এইচডিআর ভিডিও অ্যাফেক্ট ও নিউ কোলাজ স্টাইলের মতো একাধিক ফিচার্স অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের জন্য আনতে চলেছে গুগল।

এবার থেকে গুগল ওয়ানের সব সাবস্ক্রাইবার এ ফিচারের সুবিধা পাবেন। তবে যারা পিক্সেল ৫এ এবং তারআগের পিক্সেল মডেলের ব্যবহারকারী, তারা সবাই বিনামূল্যে ফিচারটি ব্যবহার করতে পারবেন।

আর এই ফিচার ব্যবহার করাও সহজ। ট্যাপিং, সার্ক্লিং বা সামান্য ব্রাশিং মোশনেই যেকোনো অযাচিত অবজেক্ট মুছে ফেলতে পারবেন ব্যবহারকারীরা। ভিডিওর ক্ষেত্রে এইচডিআর অ্যাফেক্ট ব্যবহারের সুবিধাও এনেছে গুগল। যার মাধ্যমে কন্ট্রোল করা যাবে ভিডিওর ব্রাইটনেস ও কনট্রাস্ট। পাশাপাশি ড্রামাটিক এফেক্টও দিতে পারবেন ব্যবহারকারীরা। সব মিলিয়ে ফটোশপ না জেনেই দারুণ এডিটিং করতে চাইলে আপনার ওয়ান স্টপ সলিউশন হতে চলেছে গুগল ফটোজ।



মন্তব্য করুন