শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

জার্মানিতে ‘বৃহত্তর সিলেট সামাজিক ও সাস্কৃতিক কমিউনিটি বার্লিন’ এর যাত্রা শুরু

জার্মানি প্রতিনিধি
৮ মার্চ ২০২৩ ১৩:২৯ |আপডেট : ৮ মার্চ ২০২৩ ১৪:৫৫
জার্মানিতে বৃহত্তর সিলেট সামাজিক ও সাস্কৃতিক কমিউনিটি বার্লিন এর যাত্রা শুরু
জার্মানিতে বৃহত্তর সিলেট সামাজিক ও সাস্কৃতিক কমিউনিটি বার্লিন এর যাত্রা শুরু

বার্লিন তথা জার্মানিতে বসবাসরত সকল প্রবাসীদের সুখে-দুঃখে ও দেশের ঐতিহ্য ও মূল্যবোধ এবং শুদ্ধ সংস্কৃতির ধারাকে ধরে রাখতে শুদ্ধ ৭ই মার্চে যাত্রা শুরু করেছে "বৃহত্তর সিলেট সামাজিক ও সাংস্কৃতিক কমিউনিটি বার্লিন" নামে একটি সংগঠন।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানী বার্লিনের নয়াকোলন'র একটি মিলনায়তনে নানা আয়োজনের মধ্য দিয়ে সংগঠনটির যাত্রা শুরু হয়। 


নগরীতে বসবাসরত সিলেটের সিনিয়র প্রবাসী উপদেষ্টামন্ডলী  ও অন্যান প্রতিষ্ঠাতা সদস্যদের সম্মতিক্রমে সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুর রহমান শহীদ, সহ-সভাপতি আব্দুল হান্নান রুহেল, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সহ সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বেলাল উদ্দিন মামুন, সহ সাংগঠনিক সম্পাদক মোস্তফা মিয়া, কোষাধ্যক্ষ বুরহান উদ্দিন, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক শাহ জাহান আহমেদ, দপ্তর সম্পাদক আল মোমেন, ধর্ম বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন, কার্যকরী সদস্য তারেক আহমদ ও আব্দুল আহাদ। 

সংগঠনের অভিষেক অনুষ্ঠানটি সাজানো হয় নানা পর্বে। শুরুতেই কোরআন তেলওয়াত, জাতীয় সংগীত শেষে আলোচনা সভা, শিশুদের জন্য ক্বিরাত ও চিত্রাংকন প্রতিযোগীতা, সম্মাননা প্রদান, অনুষ্ঠানে আগত সবার জন্য ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা, পুরষ্কার বিতরণ ও খাবার পরিবেশন। 

আলোচনা সভার শুরুতে সংগঠনের প্রয়োজনীতা ও গঠনতন্ত্র নিয়ে আলোচনায় আমন্ত্রিত বক্তারা বৃহত্তর সিলেটের সকল জেলার সকল ধর্মের সবার কল্যাণে ও দেশ ও দেশের মানুষের দূর্দিনে প্রবাসেও ঐক্যবদ্ধ হয়ে পথ চলার বিষয়ে প্রত্যয় ব্যাক্ত করেন। এসময় সংগঠনটি ধর্ম ও দলমত নির্বিশেষে অরাজনৈতিক ভাবে পরিচালনার বিষয়েও সকলে ঐক্যমতে পৌঁছান। সবশেষে কেক কাটা ও প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের পাশাপাশি সুস্বাদু খাবার পরিবেশন করা হয়।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর