শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

এমবাপ্পেকে দিয়ে জয়সূচক গোল করালেন মেসি

স্পোর্টস ডেস্ক
১২ মার্চ ২০২৩ ০২:৫৫ |আপডেট : ১২ মার্চ ২০২৩ ১৩:০৮
এমবাপ্পেকে দিয়ে জয়সূচক গোল করালেন মেসি
এমবাপ্পেকে দিয়ে জয়সূচক গোল করালেন মেসি

এই মৌসুমে লিগ ওয়ানই পিএসজির শেষ আশা। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে বিদায় নেওয়ার পর তাদের সামনে শুধু এই ট্রফিটাই জেতার সুযোগ। শনিবার ব্রেস্তকে ২-১ গোলে হারিয়ে ফ্রান্সের শ্রেষ্ঠত্ব ধরে রাখার লড়াইয়ে আরও এগিয়ে গেলো প্যারিসের ক্লাব। শেষ মুহূর্তে কিলিয়ান এমবাপ্পেকে দিয়ে জয়সূচক গোল করান লিওনেল মেসি।

অফসাইডের ঝুঁকি এড়িয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ডের থ্রু বল থেকে ৯০তম মিনিটে বলের দখল নেন এমবাপ্পে। এরপর গোলকিপার মার্কো বাইজটকে পাশ কাটিয়ে খালি জালে বল জড়ান ফরাসি তারকা।

তখনও যে এমবাপ্পে মাঠে ছিলেন, সেটা তার সৌভাগ্য। ৮৫তম মিনিটে প্রতিপক্ষ খেলোয়াড় হ্যারিস বেলকেবলাকে ইচ্ছাকৃত লাথি মেরেও কেবল হলুদ কার্ড দেখেন তিনি।

প্রথম গোলেও কিঞ্চিৎ অবদান ছিল এমবাপ্পের। ৩৭তম মিনিটে তার দূরপাল্লার শট ফিরিয়ে দেন বাইজট। ফিরে আসা বল খুব সহজেই জালে জড়ান কার্লোস সোলার। এই স্প্যানিশ মিডফিল্ডার প্রথমার্ধে প্রতিপক্ষের বক্সে ছিলেন বিপদজনক। ১১তম মিনিটে তার বাঁকানো শট বাইজটের হাতে লেগে পোস্টে আঘাত করে। আধঘণ্টার আগেই তার বাড়ানো বল থেকে এমবাপ্পে অল্পের জন্য লক্ষ্যভেদ করতে পারেননি।

দ্বিতীয়ার্ধেও পিএসজিকে হতাশ করেন বাইজট। ৬৫তম মিনিটে বক্সের প্রান্ত থেকে মেসির শট রুখে দেন এবং পাঁচ মিনিট পর নুনো মেন্দেসের কাছ থেকে নেওয়া শট সেভ করেন।

ব্রেস্তও পিএসজির রক্ষণের পরীক্ষা নেয়। ৪৪তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে সমতা ফেরায় স্বাগতিকরা। রোমেইন দেল কাস্তিল্লোর লম্বা পাস ধরে সার্জিও রামোসের চ্যালেঞ্জ এড়িয়ে গোল করেন ফ্রাঙ্ক হোনোরাত।

এই জয়ে ১১ পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান ধরে রাখলো পিএসজি। ২৭ ম্যাচে তারা পেয়েছে ৬৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে মার্শেইর পয়েন্ট ৫৫।



মন্তব্য করুন