শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

‘একটু বেশি’ বোনাসের দাবি সাকিবদের, পাপনের আশ্বাস

স্পোর্টস ডেস্ক
১৪ মার্চ ২০২৩ ১৫:১৪ |আপডেট : ১৫ মার্চ ২০২৩ ০৬:২১
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে নাজমুল হাসান পাপন চললেন ড্রেসিংরুমের দিকে। গ্র্যান্ড স্ট্যান্ডে দাঁড়ানো দর্শকদের আনন্দ উল্লাসের সঙ্গে শামিল হয়ে হাত নেড়ে জানালেন অভিবাদন। এরপর ড্রেসিংরুমে কোচ-ক্রিকেটারদের সঙ্গে আলাপ শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি।

সেখান থেকে বেরিয়ে বিসিবি সভাপতি জানালেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরো খেলা দেখে তাকে একাধিকবার ফোন করেছিলেন। জয়ের পর অভিনন্দন বার্তা পাঠিয়েছেন। সঙ্গে যোগ করলেন, ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটাররা একটু বেশি বোনাস আবদার করেছিলেন। নাজমুল হাসানও দেওয়ার আশ্বাস দিয়েছেন।

শত ব্যস্ততার মাঝে প্রধানমন্ত্রী নিজেই খোঁজ নেন খেলার খুটিনাটি। খেলার এক পর্যায়ে প্রধানমন্ত্রী চিন্তিত হয়ে পড়েন। লিটন আক্রমণাত্মক ব্যাটিং করায় উদ্বেগ প্রকাশ করেন। ফোনে নাজমুল হাসানকে জানতে চান, ছক্কা মারতে গিয়ে যদি আউট হয়ে যায়!

নাজমুল হাসান বলেছেন, একবার না, একাধিক বার (প্রধানমন্ত্রী ফোন করেছিলেন) । এমন কি যখন নাকি লিটন দাস চার-ছয় মারছিলো, তখন উনি বলছেন, ‘‘এই এত ছয় মারতে গিয়ে আউট হয়ে যায় যদি…’’ আমি বলছি আউট হলেও কোন অসুবিধা নেই। আর কয়েকটা বল বাকি আছে। এই খেলায় মারতেই হবে।

 খেলার মাঝখানেও ফোন দিয়েছেন। উনি বল বাই বল খেলা দেখেছেন। খেলা শেষ হওয়ার পরেও ফোন করেছিলেন। আমি বারান্দায় ছিলাম আওয়াজ শুনিনি। ঢুকেই দেখি উনার মিসড কল। আবার আমি ফোন করেছি। উনি সকলকে অভিনন্দন জানিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী খুবই খুশি। ওটাই বলছিলেন যে, ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ উনি চিন্তাও করতে পারেননি, আমরাও পারিনি।

এদিকে ঐতিহাসিক এই জয়ের পর সাকিব আল হাসানের দলকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন বোর্ড সভাপতি। টাকার অঙ্ক উল্লেখ না করলেও পারফরম্যান্সের জন্যও বাড়তি পুরস্কার দেওয়ার কথা জানিয়েছেন দেশের ক্রিকেটের প্রধান কর্তা। 

বিসিবি সভাপতি বলেন, যেকোনো দলের সাথে প্রথমবার কিছু করলে আমরা বোনাস দেই। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার তাই ওরা এটা পাবে।

বিশ্বচ্যাম্পিয়ন প্লাস হোয়াইটওয়াশ। ওরা একটু বেশি চেয়েছে। যেটা ওরা পেয়ে থাকে এটাই পাবে। তবে এবার পারফরম্যান্স বোনাসটাও আলাদা পাবে। এটা কত হবে এখন বলা মুশকিল, কাল পরশুর মধ্যে জেনে যাবেন - আরও যোগ করেন নাজমুল হাসান।



মন্তব্য করুন