বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির সময় এক ছটাক চাল বা গমের মুখও দেখিনি : আসাদুজ্জামান নূর

নীলফামারী প্রতিনিধি
১৮ মার্চ ২০২৩ ১৮:০৬ |আপডেট : ১৯ মার্চ ২০২৩ ০৩:০৫
সাবেক মন্ত্রী ও নীলফামারী সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর
সাবেক মন্ত্রী ও নীলফামারী সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর

সাবেক মন্ত্রী ও নীলফামারী সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর বলেছেন, ‘বিএনপি'র সময় আমাদের এই মঙ্ঘা কবলিত এলাকায় কোনো উন্নয়ন হয়নি। শুধুমাত্র আওয়ামী লীগের এমপি হওয়ায় তখন আমি এক ছটাক চাল বা গমের মুখও দেখিনি। পুনরায় আওয়ামী লীগ সরকার এসে উত্তরা ইপিজেড চালু করে। যার ফলে এই এলাকার মঙ্ঘা এখন শুধুমাত্র ইতিহাস হয়ে রয়েছে। এখন দেখেন আমাদের ইপিজিডে কত কারখানা। ৪০-৪৫ হাজার মানুষ এখানে কাজ করে জীবিকা নির্বাহ করছে।’

শনিবার (১৮ মার্চ) জেলা শহরের সরকারি শিশু পরিবার চত্ত্বরে নীলফামারী চেম্বর অব কমার্স ইন্ডাস্ট্রির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। নূর বলেন,২০০১ সালের জুন মাসে ১টি কারখানা দিয়ে যাত্রা শুরু করে উত্তরা ইপিজেড। ডিসেম্বরে বিএনপি জামায়াতরা ক্ষমতায় এসে সেটিও বন্ধ করে দেয়। তারা সেখানে একটি বেনারসি পল্লী তৈরি করার কথা বলেছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা সেটাও করেনি। আওয়ামী লীগ সরকার ইপিজেড প্রতিষ্ঠা করেছে দেখে বন্ধ করে দিয়েছিল তারা এই উত্তরা ইপিজেড।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে আসাদুজ্জামান নূর বলেন, আপনারা নীলফামারীকে শিল্পন্নত করেন। অন্যান্য জেলার চেয়ে নীলফামারীকে শিল্পের দিক থেকে এগিয়ে নিয়ে যান। বেশি বেশি শিল্প কারখানা প্রতিষ্ঠা করেন। এতে করে নিজের লাভ হবে, এলাকার মানুষের লাভ হবে ও দেশের লাভ হবে। যারা ব্যবসা করেন তারা যে দলই করুক না কেনো স্বাধীনভাবে ব্যবসা পরিচালনা করুন। আমরা ও প্রশাসন সব সময় আপনাদের সর্বাত্তক সহযোগীতা করবো।

নীলফামারী চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি প্রকৌশলী এস.এম সফিকুল আলম ডাবলুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. মমতাজুল হক, নীলফামারী পৌরসভার মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ।

এসময় প্রধান অতিথি ও অন্যান্য অতিথিদের সম্মাননা স্বারক ও ক্রেষ্ট প্রদান করা হয়। সাধারণ সভায় অভিজাত গ্রæপের পক্ষ থেকে ছয় জন ক্ষুদ্র ব্যবসায়ীকে ব্যবসায় উদ্বুদ্ধ করণের জন্য ১০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়। এছাড়াও শিল্প রপ্তানী ও বানিজ্যে বিশেষ অবদান রাখায় ১২জনকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।

এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, অভিজাত গ্রæপের চেয়ারম্যান সামসুল হক, আজিজুল হক অটো রাইস মিলের চেয়ারম্যান আজিজুল হক, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববি, চেম্বার অফ কমার্সের পরিচালক মনিরুল ইসলাম সুইডেন, মফিজার রহমান, আমিনুল ইসলাম সহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এর আগে সকালে সভার শুরুতে নীলফামারী চেম্বারের সভাপতি প্রকৌশলী এসএম সফিকুল আলম ডাবলু স্বাগত বক্তব্য শেষে বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন।



মন্তব্য করুন