বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

৪ দফা দাবিতে কুবির বিলুপ্ত শাখা ছাত্রলীগ নেতাদের আমরণ অনশন

কুবি প্রতিনিধি
১৯ মার্চ ২০২৩ ১৮:৩৭ |আপডেট : ২০ মার্চ ২০২৩ ০৬:১৫
কুবি শাখা ছাত্রলীগের চার নেতা পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে আমরণ অনশনে বসেছে
কুবি শাখা ছাত্রলীগের চার নেতা পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে আমরণ অনশনে বসেছে

কুমিল্লা বিশ্ববিদ্যালযয়ের (কুবি) সদ্য বিলুপ্ত শাখা ছাত্রলীগের চার নেতা পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে আমরণ অনশনে বসেছে।

সোমবার (১৯ মার্চ) বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এই চার ছাত্রলীগ নেতা আমরণ অনশনে বসেন।

আমরণ অনশনে বসা চার ছাত্রলীগ হলেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক কাজল হোসাইন, শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. এনায়েত উল্লাহ, একই হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সালমান চৌধুরী, শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমতিয়াজ শাহরিয়া।

এর আগে তারা বিকেল সাড়ে তিনটায় তাদের তিন নম্বর সংবাদ সম্মেলন করেন এবং সংবাদ সম্মেলন শেষে বিকেলে চারটায় আমরণ অনশনে বসেন।

পাঁচ দফা দাবি গুলো হলো, প্রক্টরের পদত্যাগ, হামলাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার ও বিশ্ববিদ্যালয় বাদী হয়ে মামলা এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আইনি পরামর্শক নিয়োগ করতে হবে। একই সঙ্গে অছাত্র, বহিরাগত ও একাধিক মামলার আসামিদের হলে ওঠা এবং বিশ্ববিদ্যালয়ে প্রবেশ আজীবনের জন্য নিষিদ্ধ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর (এনায়েত উল্লাহ ও সালমান চৌধুরী) সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সকল স্তরের স্টেকহোল্ডারদের সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান। 

এই বিষয়ে জানতে চাইলে অনশনরত ছাত্রলীগ নেতা এনায়েত উল্লাহ বলেন,  আমরা পাঁচদফা দাবি আদায়ের লক্ষ্যে আজ সংবাদ সম্মেলনের পর আমরণ অনশনে বসেছি। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে যাতে শান্তি আসে সেই কাজই করে যাচ্ছি। আমরা আর কাউকে আহ্বান করিনি, তবে কেউ যদি স্বেচ্ছায় আমাদের সাথে বিচারের দাবিতে যুক্ত হতে চায় হতে পারবে।

এর আগে তারা এই পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে ১১ মার্চ প্রতিকী প্রতিবাদ, ১২ মার্চ মানববন্ধন, ১৩ মার্চ বিক্ষোভ মিছিল আবার  ১৬ মার্চ আধা বেলা অবস্থান কর্মসূচি, ১৫ মার্চ সংহতি সমাবেশ এবং ১৬ মার্চ সাংস্কৃতিক প্রতিবাদের আয়োজন করে।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর