রবিবার, ১৬ জুন ২০২৪ | ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

পিডিবিতে ৮১৮ পদে চাকরির সুযোগ

নিজস্ব প্রতিবেদক
২৮ এপ্রিল ২০২৩ ১৮:৩০ |আপডেট : ২৯ এপ্রিল ২০২৩ ১৮:২৬
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) সাতটি পদে লোকবল নিয়োগের জন্য পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এসব পদে মোট ৮১৮ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

নিম্নমান হিসাব সহকারী পদে ৩০০ জন নেওয়া হবে। আবেদনের জন্য বাণিজ্য বিভাগ থেকে এইচএসসি পাস হতে হবে। এ পদে বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড১৬)।

ফার্মাসিস্ট/মেডিকেল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ পাবেন ২৫ জন। ডিপ্লোমা ইন ফার্মেসি/ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি/সমমান পাস হলে আবেদন করা যাবে। তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ পদে বেতন স্কেল ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)।

সিনিয়র স্টাফ নার্সের শূন্য পদ ৪টি। আবেদনের যোগ্যতা ডিপ্লোমা ইন নার্সিং পাস এবং পাঁচ বছরের অভিজ্ঞতা। এ পদে বেতন স্কেল ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)।

জুনিয়র স্টাফ নার্সের শূন্য পদ ১০টি। ডিপ্লোমা ইন নার্সিং পাস হলে আবেদন করা যাবে। এ পদে বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

ড্রেসার পদে নেওয়া হবে ছয়জন। আবেদনের জন্য এসএসসি বা সমমান পাস হতে হবে এবং পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ পদে বেতন স্কেল ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)।

মিডওয়াইফ পদে নিয়োগ পাবেন ৯ জন। আবেদনের জন্য এসএসসি বা সমমান পাস হতে হবে এবং পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ পদে বেতন স্কেল ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)।

সবচেয়ে বেশি নেওয়া হবে নিরাপত্তা প্রহরী পদে। এ পদে নিয়োগ পাবেন ৪৬৪ জন। আবেদনের যোগ্যতা অষ্টম শ্রেণি পাস। এ পদে বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

বয়সসীমা

২০২৩ সালের ১৭ এপ্রিল প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। তবে আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর থাকলে ওই প্রার্থী আবেদন করার যোগ্য হবেন।

যেভাবে আবেদন

আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে যেকোনো টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল করা যাবে। এ ছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে। ই-মেইল ও মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে। ২০১৯ সালের ২৮ আগস্ট প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে যারা আবেদন করেছিলেন, তাদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই। আবেদনের করা যাবে ৭ মে ২০২৩, বিকেল ৫টা পর্যন্ত।



মন্তব্য করুন