শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

এসআই পদে পুলিশে চাকরির জন্য আবেদন করবেন যেভাবে

নিজস্ব প্রতিবেদক
৬ মে ২০২৩ ০৯:১৩ |আপডেট : ৬ মে ২০২৩ ১৬:০৮
বাংলাদেশ পুলিশ
বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশে উপপরিদর্শক (এসআই-নিরস্ত্র) পদে জনবল নিয়োগ দেওয়া হবে। এ লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদটিতে নারী ও পুরুষ উভয় প্রার্থীই আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় ২৭ মে, ২০২৩।

শারীরিক যোগ্যতা: পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি। নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি।

শিক্ষাগত যোগ্যতা: সরকার অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রির অধিকারী এবং কম্পিউটারে দক্ষতাসম্পন্ন হতে হবে।

বৈবাহিক অবস্থা: অবশ্যই অবিবাহিত হতে হবে।

বয়সসীমা: ২৭ মে ২০২৩ তারিখে ১৯ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। ২৫ মার্চ ২০২০-এ সর্বোচ্চ বয়সসীমায় থাকলেও আবেদন করা যাবে।

আবেদন করবেন যেভাবে: আগ্রহী প্রার্থীদের http://police.teletalk.com.bd লিংকে প্রবেশ করে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার জন্য আবেদন ফরম পূরণ করতে হবে।

আবেদন ফরম পূরণ করার পর প্রত্যেক যোগ্য প্রার্থী একটি ইউজার আইডি পাবেন। এরপর ২৪ ঘণ্টার মধ্যে যেকোনও টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর হতে ৪০/- (চল্লিশ) টাকা (অফেরতযোগ্য) সার্ভিস চার্জ বাবদ জমা দিতে হবে।

অনলাইন আবেদন ফরমে প্রার্থীর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০,প্রস্থ ৮০ পিক্সেল) এবং রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০,প্রস্থ ৩০০ পিক্সেল) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করতে হবে।



মন্তব্য করুন