শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ৫০ জনের প্রাণহানি

অনলাইন ডেস্ক
২ জুন ২০২৩ ১৬:২৭ |আপডেট : ৩ জুন ২০২৩ ০৭:৪৫
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ভারতে ওড়িশা রাজ্যে এক ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। অন্তত ৫০ জন নিহত হয়েছেন। এতে এখন পর্যন্ত ৩০ জন নিহতের খবর পাওয়া গেছে বলে জানিয়েছে এনডিটিভি। তবে রয়টার্স জানিয়েছে, নিহতের সংখ্যা ৫০। আহত হয়েছেন অন্তত ৩০০ যাত্রী।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় রাত ৭ টা ২০ মিনিটে ওড়িশার বালেশ্বরের বাহাঙ্গা বাজার স্টেশন এলাকায় ঘটে এই দুর্ঘটনা।

পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় দুপুর ৩টা ১৫ মিনিটের দিকে কলকাতার শালিমার স্টেশন থেকে তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাইয়ের উদ্দেশে কলকাতার শালিমার স্টেশন থেকে ছেড়ে যায় ১২৮৪১ আপ করমণ্ডল এক্সপ্রেস। তারপর পশ্চিম মেদিনীপুর জেলা পার হয়ে সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ট্রেনটি পৌঁছায় বালেশ্বরে। তার আরও এক ঘণ্টা ২০ মিনিট পর বাহাঙ্গা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ২৩ কামরার ট্রেনটি।

দুর্ঘটনার খবরে দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইট করে বলেন, ওডিশায় ট্রেন দুর্ঘটনায় আমি মর্মাহত। এই দুঃসময়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহত ব্যক্তিরা দ্রুত সুস্থ হয়ে উঠুক। পরিস্থিতি নিয়ে রেলমন্ত্রী অশ্বিন বৈষ্ণবের সঙ্গেও কথা বলেছি।

লাইনচ্যুত বগি থেকে যাত্রীদের উদ্ধারে কাজ করছে ভারতের ন্যাশনাল ডিজাস্টার রিলিফ ফোর্স (এনডিআরএফ)। ধ্বংসস্তূপের মধ্য থেকে যাত্রীদের বের করে আনতে তাদের সাহায্য করছেন এনডিআরএফের স্থানীয় প্রতিনিধিরা।



মন্তব্য করুন