রবিবার, ১৬ জুন ২০২৪ | ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সিঙ্গাপুরে কী করছেন রোনালদো?

স্পোর্টস ডেস্ক
২ জুন ২০২৩ ১৭:৩৮ |আপডেট : ৩ জুন ২০২৩ ০৯:৫২
সিঙ্গাপুরে রোনালদো। ছবি : সংগৃহীত
সিঙ্গাপুরে রোনালদো। ছবি : সংগৃহীত

নিজের প্রথম মৌসুমটা সৌদি আরবে একবারেই ভালো কাটেনি ক্রিস্টিয়ানো রোনালদোর। সৌদি লিগের ক্লাব আল নাসরের হয়ে অন্তত তিনটি শিরোপা জয়ের সুযোগ ছিল রোনালদোর। কিন্তু তিনি একটি শিরোপাও জিততে পারেননি।

এদিকে লিগ শেষ হওয়ার দুদিনের মধ্যে সৌদি আরব ছেড়ে রোনালদো পাড়ি জমিয়েছেন সিঙ্গাপুরে। আকস্মিকভাবে তার সিঙ্গাপুর ভ্রমণও জন্ম দিয়েছে অনেক কৌতূহলের। তবে বিশেষ কোনো কারণে নয়, রোনালদো সিঙ্গাপুরে গেছেন মূলত কিছু দাতব্য কাজে অংশ নিতে। পাশাপাশি সেখানে ইউনেস্কোর হেরিটেজ সাইট পরিদর্শন করেছেন সিআর সেভেন। 

সৌদি আরবে নিজের প্রথম মৌসুমটা মূলত পরিবেশের সঙ্গে মানিয়ে নিতেই কেটেছে রোনালদোর। লিগে ১৪ গোল করলেও রোনালদোর পারফরম্যান্স বিশেষ কোনো পার্থক্য তৈরি করতে পারেনি। প্রথম মৌসুম ভালো না কাটলেও রোনালদো নিজের ভবিষ্যৎ এখানেই দেখছেন। এক সাক্ষাৎকারে সৌদি লিগ নিয়ে নিজের দৃষ্টিভঙ্গীও তুলে ধরেছেন সিআর সেভেন। সেখানে তিনি লিওনেল মেসি-করিম বেনজেমার মতো তারকাদের এ লিগে দেখতে চাওয়ার কথাও বলেছেন।

এদিকে লিগ শেষ করে রোনালদোর সিঙ্গাপুরে যাওয়ার কারণও জানা গেছে। সেখানে তিনি মূলত তাঁর দীর্ঘদিনের বন্ধু ও দাতা হিসেবে পরিচিত পিটার লিমের সঙ্গে দেখা করেছেন। লিম এককভাবে অনেকগুলো দাতব্য সংস্থা পরিচালনা করেন। সেগুলোর কাজে লিমকে সহায়তা করতেই রোনালদোর সিঙ্গাপুরে যাওয়া।

জানা গেছে, সিঙ্গাপুরে রোনালদো অনেকগুলো ইয়ুথ স্কলারশিপ নিয়ে কাজ করবেন এবং সেখানে তার পরিবেশের সুরক্ষা নিয়েও বক্তব্য রাখার কথা রয়েছে। পাশাপাশি রোনালদোর এক হাজার তরুণের সামনে তাঁদের স্বপ্ন পূরণের বিষয়ে অনুপ্রেরণামূলক বক্তব্য দেবেন বলে জানা গেছে। এ ছাড়া সিঙ্গাপুরে রোনালদোকে শিশুদের সঙ্গে প্রীতি প্যাডেল বল খেলতেও দেখা যাবে। সিঙ্গাপুরে রোনালদোর ভ্রমণের যাবতীয় বিষয় তুলে ধরেছেন দেশটির সংবাদমাধ্যম মাদারশিপ।

মাঠের বাইরে ফুরফুরে থাকলেও মাঠে অবশ্য রোনালদোর সামনে এখন বেশ কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। সৌদি লিগে আল নাসরের হয়ে দারুণভাবে মৌসুম শুরুর বিষয়টি তো আছেই, সঙ্গে রোনালদোকে জাতীয় দলের জার্সিতেও ভালো কিছু করে দেখাতে হবে।

সামনে অপেক্ষমাণ ইউরো বাছাইয়ের ম্যাচের দলে জায়গা পেয়েছেন রোনালদো। আগের দুই ম্যাচ ৪ গোল করে রোনালদো বুঝিয়ে দিয়েছেন, তিনি এখনো ফুরিয়ে যাননি। রোনালদোর প্রতি আস্থা রাখার কথা বলেছেন পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেজও। এখন মাঠে নেমে রোনালদো জ্বলে উঠতে পারেন কি না, সেটাই দেখার অপেক্ষা।



মন্তব্য করুন